সেন্ট লুসিয়ায় ধীরে এগুগোচ্ছে উইন্ডিজ

আগের সংবাদ

বিধ্বস্ত শহরে ভূতুড়ে নিস্তব্ধতা : আদালতের নিয়মিত বিচারকাজ বন্ধ > অফিসপাড়া নিথর > বন্ধ হাসন রাজা মিউজিয়াম > পথে পথে ক্ষতচিহ্ন

পরের সংবাদ

মিচেল-ব্লান্ডেলের ব্যাটে জয়ের পথে কিউইরা

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে এরই মধ্যে সিরিজ হেরে গিয়েছে সফরকারী নিউজিল্যান্ড। লর্ডস ও নটিংহাম দুই টেস্টেই ৫ উইকেটের জয় পেয়েছে স্বাগতিকরা। এরপর সিরিজের শেষ ম্যাচে লিডসে টসে জিতে ব্যাট করতে নেমে ড্যারিল মিচেল ও টম ব্লান্ডেলের সেঞ্চুরি ও হাফসেঞ্চুরির সুবাদে তিনশ পার করেছে কিউইরা।
সফরকারীদের এই দুই ব্যাটার ছাড়া অন্য কেউ উল্লেখযোগ্য অবদান রাখতে পারেননি। এরপর প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে জনি বেয়ারস্টোর সেঞ্চুরি ও ওভারটনের ৯৭ রানের সুবাদে সব উইকেট হারিয়ে ৩৬০ রান সংগ্রহ করে স্বাগতিকরা।
ইংলিশদের এই দুই ব্যাটারের পর বেন স্টোকস ও ব্রডকে ছাড়া অন্য কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি। ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির আঘাতে বাকিরা উইকেটে থিতু হতে পারেননি। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও দারুণ শুরু করেছেন কিউই টম লাথাম। আরেক ওপেনার উইল ইয়ং ব্যক্তিগত ৮ রানে সাজঘরে ফিরলেও কেন উইলিয়ামসনকে নিয়ে লম্বা ইনিংস খেলেছেন টম লাথাম।
সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামার আগে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ফলে প্রথম ও দ্বিতীয় ম্যাচ খেলতে পারেননি অধিনায়ক কেন উইলিয়ামসন। তার পরিবর্তে সাদা পোশাকে অধিনায়কত্বের দায়িত্ব পালন করেন টম লাথাম। তবে লিডস টেস্টে সুস্থ হয়ে ফিরে আসায় অধিনায়কত্বের দায়িত্ব বুঝে নিয়েছেন তিনি। প্রথম ইনিংসে মাত্র ৩১ রানেই ফিরেছেন সাজঘরে। দ্বিতীয় ইনিংসে ধীরে ধীরে হাফ সেঞ্চুরির পথে হাঁটছিলেন। কিন্তু শেষ পর্যন্ত মাত্র ২ রানের আক্ষেপ নিয়ে আউট হয়েছেন।
ম্যাটি পটসের বলে উইকেটরক্ষক জনি বেয়ারস্টোর হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৪৮ রানে কাটা পড়েছেন তিনি। অধিনায়ক প্যাভিলিয়নের পথ ধরলেও দলের আশা জাগাচ্ছেন ড্যারিল মিচেল ও টম ব্লান্ডেল। দুজনই হাঁটছেন হাফসেঞ্চুরির পথে।
ব্যক্তিগত ৪৪ রানে অপরাজিত আছেন ড্যারিল মিচেল ও ৪৫ রানে অপরাজিত আছেন টম ব্লান্ডেল। এই রিপোর্ট লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ৮২ ওভার শেষে কিউইদের সংগ্রহ ২৫৪ রান।
যার সুবাদে স্বাগতিকদের থেকে ২২৩ রানে এগিয়ে আছে নিউজিল্যান্ড। ইংল্যান্ডের বিপক্ষে পুরো সিরিজেই এবার নিউজিল্যান্ডকে লড়াইয়ে ধরে রাখতে পেরেছিলেন মিডল অর্ডারের দুই ব্যাটার ড্যারিল মিচেল আর টম ব্লান্ডেল।
পুরো ব্যাটিং লাইনআপের শুরুতে এবং শেষে ধস নেমেছে কিউইদের। কিন্তু মাঝে এই দুই ব্যাটার দারুণ চ্যালেঞ্জ জানিয়েছেন ইংলিশ বোলারদের। দ্বিতীয় ইনিংসে কিউই ব্যাটিং লাইনআপে ব্যাটিং ধস শুরু হলে আবার রক্ষাকর্তার ভূমিকায় এসেছেন মিচেল ও ব্লান্ডেল। তৃতীয় দিন শেষ বিকালে ব্যাট করতে নেমে মাত্র ৭ রানের জুটি তৈরি করেছিলেন এ দুজন। এরপর থেকে দুজনেই উইকেটে থিতু হয়ে চতুর্থ দিনের মধ্যাহ্নভোজ পর্যন্ত ছিলেন।
এরপর ফিরে এসে প্রথমে হাফসেঞ্চুরির মাইলফলক অর্জন করেন টম ব্লান্ডেল। ৮ চারের সাহায্যে ১০৫ বলে ব্যক্তিগত ৫০ রান করেছেন তিনি। ব্লান্ডেলের হাফসেঞ্চুরির পর ষষ্ঠ উইকেটে এই দুই ব্যাটারের শতরানের পার্টনারশিপ পূরণ হয়। এরপর আরেকটি ব্যক্তিগত হাফসেঞ্চুরি পূর্ণ করেন ড্যারিল মিচেল। তিনি ৮ চারের সাহায্যে ১৪৫ বলে এই অর্ধশত পাড়ি দিয়েছেন।
হাফসেঞ্চুরির পর নিজের ইনিংসকে খুব একটা দীর্ঘায়িত করতে পারেননি তিনি। ৯১তম ওভারের শেষ বলে ম্যাটি পটসের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন মিচেল। আম্পায়ারের সিদ্ধান্তের বিপক্ষে রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। এরপর দলীয় ২৯১ রানে কিউইদের সপ্তম উইকেটের পতন হয়। ৯ বলে মাত্র ১ রান নিয়ে সাজঘরে ফিরেছেন মাইকেল ব্র্যাসওয়েল। জ্যাক লিচের বলে ক্রাউলির হাতে ক্যাচ দিয়ে ইনিংসকে বড় করার সুযোগ পাননি তিনি। এ পর্যন্ত ইংলিশদের হয়ে ৩ উইকেট পেয়েছেন ম্যাটি পটস, ২টি পেয়েছেন জ্যাক লিচ ও ১টি করে পেয়েছেন জেমি ওভারটন ও জো রুট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়