সেন্ট লুসিয়ায় ধীরে এগুগোচ্ছে উইন্ডিজ

আগের সংবাদ

বিধ্বস্ত শহরে ভূতুড়ে নিস্তব্ধতা : আদালতের নিয়মিত বিচারকাজ বন্ধ > অফিসপাড়া নিথর > বন্ধ হাসন রাজা মিউজিয়াম > পথে পথে ক্ষতচিহ্ন

পরের সংবাদ

দুদিন ধরে নামাজ বন্ধ : নওগাঁয় জমি নিয়ে বিরোধে জামে মসজিদে তালা

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : সদর উপজেলার তিলকপুর ইউনিয়নের দেবীপুর গ্রামের হযরত ওমর (রা.) জামে মসজিদ তালাবদ্ধ থাকায় ২ দিন ধরে নামাজ বন্ধ রয়েছে। মসজিদে যাতায়াতের জন্য সরকারি ৪ শতক জমির বিরোধকে কেন্দ্র করে ওই জমির দখলদার আব্দুর রাজ্জাক গত শনিবার দুপুরে মসজিদটিতে তালা দিয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। তালাবদ্ধ মসজিদে নামাজ বন্ধ থাকায় এলাকার মুসল্লিদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
এ বিষয়ে মসজিদ কমিটির সভাপতি এনামুল হক বাদী হয়ে ওই দিন শনিবার রাতে নওগাঁ সদর মডেল থানায় আব্দুর রাজ্জাকসহ ৫ জনের নামে একটি অভিযোগ দায়ের করেছেন।
সরজমিন গিয়ে জানা যায়, দেবীপুর গ্রামের তিন রাস্তার মোড়ের কাছে বোয়ালিয়া-দেবীপুর সড়কের পাশে দেবীপুর গ্রামের বাসিন্দা মোফাজ্জল হোসেন নামের এক ব্যক্তির দান করা ৭ শতক জমির উপর গত ফেব্রুয়ারিতে একটি মসজিদ নির্মাণ করা হয়। মসজিদের পূর্ব পাশে ৪ শতক সরকারি জমি রয়েছে। ৩৭৩ নম্বর দাগের ওই জমির খতিয়ানে জনগণের যাতায়াতের জন্য সরকারি ডহর (রাস্তা) নামে উল্লেখ রয়েছে।
নতুন মসজিদ নির্মাণের পর এলাকার মুসল্লিরা মসজিদে যাতায়াতের জন্য ওই জমিতে মাটি ফেলে উঁচু করে রাস্তা ব্যবহার করতে চাইলে দেবীপুর গ্রামের বাসিন্দা আব্দুর রাজ্জাক ওই জমি তার ব্যক্তি মালিকানাধীন দাবি করে গ্রামবাসীকে বাধা দেয় এবং গ্রামবাসীর ওপর চড়াও হয়ে নানা ধরনের হুমকি-ধমকি দেয়। একপর্যায়ে বাঁশের বেড়া দিয়ে মসজিদটির চলাচলের রাস্তা সে বন্ধ করে দেয় এবং সর্বশেষ সে মসজিদটিতেই তালা মেরে দিয়েছে।
এ বিষয়ে অবৈধ দখলদার আব্দুর রাজ্জাকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জুয়েল বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়