সেন্ট লুসিয়ায় ধীরে এগুগোচ্ছে উইন্ডিজ

আগের সংবাদ

বিধ্বস্ত শহরে ভূতুড়ে নিস্তব্ধতা : আদালতের নিয়মিত বিচারকাজ বন্ধ > অফিসপাড়া নিথর > বন্ধ হাসন রাজা মিউজিয়াম > পথে পথে ক্ষতচিহ্ন

পরের সংবাদ

জামালপুরে মানববন্ধন : কৃষিজমিতে ইটভাটা স্থাপনের পাঁয়তারার প্রতিবাদ

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জামালপুর প্রতিনিধি : আবাসিক এলাকা ও কৃষিজমিতে অবৈধ ইটভাটা না করার দাবিতে রাস্তায় নেমেছে সাধারণ মানুষ। গতকাল রবিবার বেলা ১১টার দিকে সদর উপজেলার ইটাইল ইউনিয়নের জামতলা বাজারে এলাকাবাসীর ব্যানারে এক মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।
মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা শাহজাহান, মুক্তিযোদ্ধা আক্রাম হোসেন, মুক্তিযোদ্ধা সোলায়মান, আওয়ামী লীগ নেতা সুলতান খোকা, সাইদুল ইসলাম, সুজন মিয়াসহ আরো অনেকে। মানববন্ধনে বক্তারা বলেন, মির্জাপুর গ্রামের আবাসিক এলাকা ও কৃষিজমিতে জোরপূর্বক অবৈধভাবে ইটভাটা স্থাপনের পাঁয়তারা করছে ঢাকার একজন ব্যবসায়ী। ইতোমধ্যে মির্জাপুর গ্রামের দুটি ইটভাটা ও এর বর্জ্যরে কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে তাদের জনজীবন। আবারো নতুন করে ইটভাটা স্থাপন হলে হুমকির মুখে পড়বে শত শত একর ফসলি জমি। এতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হবেন তারা। বক্তারা আরো বলেন, যে জায়গায় ইটভাটা করা হচ্ছে, তার ১০০ গজ দূরেই গভীর নলকূপটি অবস্থিত। ৪০ বছর ধরে আমরা এই নলকূপ থেকে ক্ষেতের জন্য পানি নেই। এমনিতে এখানে পানির স্তর অনেক নিচে। এখন এই জায়গায় যদি ইটভাটাটি স্থাপিত হয় তাহলে পানির স্তর আরো নিচে যাবে। মানববন্ধন শেষে অবৈধ ইটভাটা না করার দাবিতে জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান ও জেলা প্রশাসক শ্রাবস্তী রায়ের কাছে স্মারকলিপি দেন মির্জাপুর গ্রামবাসী। স্মারকলিপিতে স্বাক্ষর করেন ২২ জন মুক্তিযোদ্ধা ও ৭০০ গ্রামবাসী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়