সেন্ট লুসিয়ায় ধীরে এগুগোচ্ছে উইন্ডিজ

আগের সংবাদ

বিধ্বস্ত শহরে ভূতুড়ে নিস্তব্ধতা : আদালতের নিয়মিত বিচারকাজ বন্ধ > অফিসপাড়া নিথর > বন্ধ হাসন রাজা মিউজিয়াম > পথে পথে ক্ষতচিহ্ন

পরের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয় : বন্যার্তদের পাশে দাঁড়াতে দুদিনব্যাপী কনসার্ট শুরু আজ

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : সিলেট-সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলের বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আজ শুরু হচ্ছে দুদিনব্যাপী কনসার্ট। বিকাল ৩টা থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসিতে) এই কনসার্ট অনুষ্ঠিত হবে। চলবে আগামীকাল রাত ১০টা পর্যন্ত।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সমন্বিত উদ্যোগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সার্বিক সহযোগিতায় এই কনসার্টের আয়োজন করা হয়েছে। কনসার্ট থেকে প্রাপ্ত আয় ও বিভিন্ন ফান্ড থেকে আগত অনুদান দিয়ে বন্যার্তদের খাবারসহ প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।
দুদিনব্যাপী কনসার্টে টিকেটের মূল্য রাখা হয়েছে ৩০০ টাকা। এই টিকেট পাওয়া যাবে টিএসসির গেটে। আবার অনলাইনেও টিকেট কেনা যাবে। এই কনসার্টে গান পরিবেশন করবে বিখ্যাত ব্যান্ডদল ওয়্যারফেইজ, আর্ক, অ্যাশেজ, ভাইকিং, সোনার বাংলা সার্কাস ও সহজিয়া। এর আগে গতকাল রবিবার বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি কার্যালয়ে (ডুজা) সংবাদ সম্মেলন করে কনসার্ট আয়োজক কমিটি। আয়োজক কমিটিতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য গোলাম কুদ্দুছ আহ্বায়ক, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস সদস্য সচিব এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া উপদেষ্টা পদে আছেন।
সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, বন্যার্তদের পাশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব সামাজিক-সাংস্কৃতিক সংগঠন একত্রিত হয়ে কাজ করছে। এ উদ্যোগের সুষ্ঠু সমন্বয়ের জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) অভ্যন্তরীণ ক্রীড়াকক্ষে একটি সার্বক্ষণিক নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। সব সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে অর্থ সংগ্রহের কার্যক্রম চলছে। টিএসসির পায়রা চত্বরে ‘উন্মুক্ত মঞ্চ’ স্থাপন করা হচ্ছে। দেশের বিখ্যাত সব ব্যান্ড দল এসে তাদের সংগীত পরিবেশন করবেন টিএসসির সবুজ চত্বরে।
এ উদ্যোগের সদস্য সচিব অধ্যাপক রোবায়েত ফেরদৌস বলেন, সম্প্রতি বন্যা দেশের বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়েছে। ছাত্র-শিক্ষকসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সম্মিলিতভাবে দুর্গত মানুষের পাশে দাঁড়ানো উচিত। অতীতেও বন্যাসহ যে কোনো দুর্যোগে বা সংকটে ঢাকা বিশ্ববিদ্যালয় বড় ভূমিকা রেখেছে। সেই জায়গা থেকে এবারের বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে গান-কবিতা, শিল্প-সাহিত্যসহ নানা মাধ্যমের সাহায্যে আমরা টাকা তুলছি। এরই ধারাবাহিকতায় আমাদের এই কনসার্টের আয়োজন। আমরা সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ প্রত্যাশা করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়