স্বপ্নজয়ের পদ্মা সেতুর নিরাপত্তায় বাংলাদেশ সেনাবাহিনী

আগের সংবাদ

হাওর জনপদে স্বাস্থ্যসেবা ‘নেই’

পরের সংবাদ

রাঙ্গামাটি : কাপ্তাই হ্রদে মাছ ও নৌকা জব্দ

প্রকাশিত: জুন ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নন্দন দেবনাথ, রাঙ্গামাটি থেকে : কাপ্তাই হ্রদে বিএফডিসি রাঙ্গামাটির অভিযান অব্যাহত রয়েছে। রাঙ্গামাটি বিএফডিসির বিশেষ টিম গোপন সংবাদের ভিত্তিতে গত শুক্রবার রাত সাড়ে ৩টা থেকে শনিবার বেলা ১১টা পর্যন্ত কাপ্তাই হ্রদের বিভিন্ন অংশে অভিযান পরিচালনা করে।
অভিযানে কাপ্তাই হ্রদ থেকে অবৈধভাবে আহরিত এক মণেরও বেশি পরিমাণ টেংরা, কালিবাউশ ও তেলাপিয়া জব্দ করা হয়। পরে তা প্রকাশ্যে রাঙ্গামাটি বিএফডিসি ঘাটে নিলামে দেয়া হয়। জব্দকৃত মাছ নিলামে দিয়ে ১৮ হাজার টাকা রাজস্ব সরকারি ফান্ডে জমা প্রদান করা হয়েছে। এছাড়া অভিযানের সময় একটি ইঞ্জিনচালিত বোট, ৮টি নৌকা জব্দ করতে সক্ষম হয় বিএফডিসি কর্তৃপক্ষ।
রাঙ্গামাটি বিএফডিসি ব্যবস্থাপক লে. কমান্ডার মোহাম্মদ তৌহিদুল ইসলামের সার্বিক দিকনির্দেশনা ও প্রাপ্ত গোপন সংবাদের ভিত্তিতে রাঙ্গামাটি বিএফডিসির হিসাবরক্ষণ অফিসার মো. জাহিদুল ইসলাম, মার্কেটিং অফিসার মো. সোয়েব সালেহীন, মার্কেটিং সহকারী মুকিত বিন নূর হাসান, বিএফডিসি ঘাটের ওজনদার মো. আলাউদ্দিন, বোট ড্রাইভার দিপু মারমা ও নূর আলম, মোতালেব, ইমরান, খালেক, আনোয়ার শহিদ সিনিয়র রেফ. অপারেটর ও নৌপুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
১ মে থেকে বন্ধ হওয়ার পর থেকে কাপ্তাই হ্রদের মাছ শিকারের ওপর কড়া বিশেষ নজরদারি রেখেছে বিএফডিসি কর্তৃপক্ষ। আগামী দিনগুলোতেও এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান বিএফডিসি কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়