র‌্যাব মহাপরিচালক : নাশকতার তথ্য নেই তবুও সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি

আগের সংবাদ

বাংলাদেশের গর্ব, বিশ্বের বিস্ময় : জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের জাল ছিন্ন করে যেভাবে ডানা মেলল স্বপ্নের পদ্মা

পরের সংবাদ

চউক অভিযান : পাহাড়ি ছড়ার দখল উচ্ছেদ, সাত লাখ টাকা জরিমানা

প্রকাশিত: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : পাহাড়ি ছড়া দখল করে নির্মাণ করা অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ- চউক। গতকাল বৃহস্পতিবার সকালে নগরের বায়েজিদ লিংক রোডের ছিন্নমূল বড়ইতলী এলাকার পাশে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় রাস্তার পাশে অবৈধভাবে গড়ে ওঠা বেশকিছু স্থাপনা নির্মাণ করায় এক ব্যক্তিকে ৭ লাখ টাকা জরিমানা করা হয়।
সূত্র জানায়, সকালে নগরের বায়েজিদ বাইপাস সড়কের পাশের পাহাড়ে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে নামে চউক। উচ্ছেদের শুরুতেই স্কেভেটর দিয়ে বেশ কয়েকটি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয় ভ্রাম্যমাণ আদালত। চউক স্পেশাল নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা সুলতানা চৌধুরী বলেন, পাহাড়ি ছড়া দখল করে স্থাপনা নির্মাণ করেছিল ব্যক্তি মালিকানাধীন একটি প্রতিষ্ঠান। এছাড়া ওই জায়গার মালিকানার কোনো বৈধ কাগজপত্রও দেখাতে পারেনি মালিক।
তিনি বলেন, প্রাকৃতিকভাবে সৃষ্ট ছড়া ভরাট করা হয়েছে। তাই পানিপ্রবাহে প্রতিবন্ধকতা তৈরি হচ্ছে, যার কারণে বর্ষায় পানি জমে জলাবদ্ধতায় মানুষকে কষ্ট পেতে হচ্ছে। বিষয়টি আমাদের নজরে আসার পর অভিযানে নেমেছি। এছাড়া সিডিএর কোনো অনুমতিও নেননি মালিকপক্ষ। প্রাকৃতিক ছড়া দখল করে স্থাপনা নির্মাণ করা ওই দখলদারকে ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়