গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

আগের সংবাদ

আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

টানা ৩ দিন : হাসপাতালে ভর্তি দৈনিক ২৭ জন ডেঙ্গু রোগী

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টানা ৩ দিন ধরে দেশে ডেঙ্গুতে আক্রান্ত নতুন রোগীর দৈনিক সংখ্যা ২৭-এর মধ্যে থাকছে। গতকাল বুধবার অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় (২১ জুন সকাল ৮টা থেকে ২২ জুন সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২৭ জন। আক্রান্তদের ২৬ জন ঢাকার আর বাকি একজন ঢাকার বাইরের রোগী। অধিদপ্তরের তথ্য বলছে, নতুন ২৭ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা ১১৩ জন। এর মধ্যে ঢাকার ৪৭টি সরকারি-বেসরকারি হাসপাতালে ১০৮ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে পাঁচজন ভর্তি আছেন।
প্রসঙ্গত; মঙ্গলবার ও সোমবার এই দুদিনও দৈনিক ২৭ জন করে ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তবে চলতি বছর দেশে প্রথম ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মঙ্গলবার একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২২ জুন পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৮৩৫ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭২১ জন। মাসভিত্তিক হিসাব অনুযায়ী জানুয়ারি মাসে ১২৬ জন, ফেব্রুয়ারিতে ২০ জন, মার্চে ২০ জন, এপ্রিলে ২৩ জন, মে মাসে ১৬৩ জন এবং জুন মাসে (২২ তারিখ পর্যন্ত) ৪৮৩ জন। আর এ পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু হয়েছে একজনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়