বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

চট্টগ্রামে শিশু ধর্ষণের দায়ে যাবজ্জীবন

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীতে ৬ বছরের এক শিশুকে ধর্ষণের দায়ে আব্দুস সালাম (৪২) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ৩ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। গতকাল সোমবার দুপুরে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম ফেরদৌস আরার আদালত এ রায় দেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিল।
আদালত সূত্রে জানা যায়, নগরীর পতেঙ্গা থানার কন্ট্রোলের মোড় আম্বিয়া কলোনির বাসিন্দা ভুক্তভোগী শিশুটি ২০১৮ সালের ২ জুন দুপুরে কলোনির গলিতে খেলাধুলা করছিল। শিশুটির মা দুপুরে গলিতে দেখতে না পেয়ে শিশুটিকে খুঁজতে থাকেন। হঠাৎ শিশুটির কান্নার শব্দ পেয়ে তার মা একই কলোনির বাসিন্দা আব্দুস সালামের ঘরে গিয়ে দেখেন সালাম শিশুটিকে ধর্ষণ করছে। এ সময় তার মা চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে এলে সালাম পালিয়ে যায়।
উদ্ধারের পর শিশুটিকে হাসপাতালে নেয়া হয়। এ ঘটনায় পতেঙ্গা থানায় মামলা হয়। পরে আব্দুস সালামকে গ্রেপ্তার করে পুলিশ।
চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর পিপি খন্দকার আরিফুল আলম বলেন, ছয় বছরের শিশুকে ধর্ষণের মামলায় আব্দুস সালাম নামে এক যুবককে নারী ও শিশু নির্যাতন দমন আইনে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ৩ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে তাকে। আটজনের সাক্ষ্যের ভিত্তিতে আদালত এ রায় দেন। ৩ লাখ টাকা অর্থদণ্ড শিশুর পরিবারকে দিতে বলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়