আরো ৩১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আগের সংবাদ

জলে ভাসা সিলেট এক বিচ্ছিন্ন জনপদ : ১২২ বছরের ইতিহাসে ভয়াবহ বন্যা > আশ্রয়ের খোঁজে অসহায় মানুষ > বন্যার্তদের উদ্ধারে নৌবাহিনী, যুক্ত হচ্ছে হেলিকপ্টার-ক্রুজ

পরের সংবাদ

ল্যান্ডিং গিয়ারে ত্রুটি : শাহজালালে বিমানের জরুরি অবতরণ

প্রকাশিত: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বরিশাল থেকে ৭৪ জন যাত্রী নিয়ে ঢাকায় আসার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। ড্যাশ ৮ কিউ-৪০০ মডেলের ওই বিমানটিতে কারিগরি ত্রæটি থাকায় পাইলট যাত্রীসহ বিমানটিকে জরুরি অবতরণ করান বলে জানা গেছে। গতকাল শুক্রবার দুপুর আড়াইটার দিকে নিরাপদে বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম জানান, বরিশাল থেকে ঢাকা আসা বিমানের একটি ফ্লাইট জরুরি অবতরণ করেছে। আলহামদুলিল্লাহ, সব যাত্রী নিরাপদ ও অক্ষত আছেন। কোনো সমস্যা হয়নি। শারমিন নামে এক যাত্রী জানান, ফ্লাইটটি অবতরণের পর পাইলট আমাদের জানান যে ল্যান্ডিং গিয়ার ‘আউট অব অর্ডার’ (বিকল/অকেজো) থাকায় ফ্লাইটটি পুশকার্টের মাধ্যমে পার্কিং এলাকায় নেয়া হচ্ছে। এদিকে বিমানবন্দরের রানওয়েতে দায়িত্বরত এক কর্মকর্তা জানিয়েছেন, জরুরি অবতরণকারী বিমানটির ল্যান্ডিং গিয়ারে ত্রæটি ছিল। এ কারণে তারা জরুরি অবতরণের সিদ্ধান্ত নেয়। ওই সময় জরুরি অবতরণের পরপরই হার্ড ব্রেক করা হয়। এতে বৃষ্টিতে ভেজা রানওয়েতে বিমানটি কিছুটা পিছলে গেলেও থেমে যায়। পরে কিছুক্ষণ স্থির থাকার পর ধীরে ধীরে পার্কিংয়ে গিয়ে যাত্রী নামানো হয়। অন্যদিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রাশেদ জানান, ফ্লাইটটি জরুরি অবতরণের সময় ফায়ার সার্ভিসের ইউনিট প্রস্তুত ছিল। নিরাপদে অবতরণ করায় তাদের কাজ করতে হয়নি। ওই সময় কয়েকটি অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হয়েছিল। বিমানের জরুরি অবতরণের কারণে শাহজালাল বিমানবন্দরে ৩০ থেকে ৪৫ মিনিট বন্ধ ছিল ফ্লাইট। এই সময়ে সৈয়দপুর থেকে ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট, ইন্ডিগো এয়ারের চেন্নাই থেকে ঢাকাগামী ফ্লাইট, ইউএস-বাংলা এয়ারলাইন্সের যশোর ও কক্সবাজার ফ্লাইট, এয়ার ইন্ডিয়ার কলকাতা-ঢাকা ফ্লাইট, জেদ্দা থেকে ঢাকাগামী সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স (সৌদিয়া) একটি ফ্লাইট প্রায় ৩০ মিনিট আকাশে চক্কর দিতে থাকে।
এ বিষয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, আনুষ্ঠানিকভাবে বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ ছিল না।
তবে এ কারণে সিডিউল ফ্লাইটগুলো কিছুটা বিলম্বে ছেড়েছে। তবে জরুরি অবতরণের বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষে কারো বক্তব্য পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়