সোহেল চৌধুরী হত্যা : শেষ দিনেও দাখিল হয়নি কেস ডকেট

আগের সংবাদ

ভয়াবহ বন্যায় দিশাহারা মানুষ

পরের সংবাদ

সীতাকুণ্ড ট্র্যাজেডি : দগ্ধ ১০ জনকে ৫০ হাজার টাকা করে দিল শ্রম মন্ত্রণালয়

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সীতাকুণ্ডে বিএম ডিপোতে আগুনের ঘটনায় দগ্ধ হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি ১০ জনকে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা দিয়েছে শ্রম মন্ত্রণালয়। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বার্ন ইনস্টিটিউটে রোগীদের দেখতে গিয়ে প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান রোগীদের হাতে ৫০ হাজার টাকার এই চেক তুলে দেন। এ সময় তিনি দগ্ধদের চিকিৎসার সার্বিক খোঁজখবরও নেন।
হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার সময় মন্ত্রী বলেন, বার্নে ভর্তি ১০ জনকে ৫০ হাজার টাকা করে দেয়া হয়েছে। এ নিয়ে হতাহত মোট ১৫৮ জনকে এ সহায়তা দেয়া হলো। যাদের মধ্যে ১৪৩ জন আহত ও দগ্ধ। বাকি ১৫ জন নিহতের পরিবারকে ২ লাখ টাকা করে দেয়া হয়েছে। চিকিৎসার বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, এখানে ভর্তি আরো কয়েকজন আছে যাদের এখনো এই টাকা দেয়া হয়নি। তবে তাদেরও এই চিকিৎসা সহায়তা দেয়া হবে। যারা ভর্তি রয়েছেন তাদের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবে দুয়েকজন এখনো আছে যাদের ইনজুরি একটু বেশি বলে জানান তিনি।
এদিকে বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানান, এখন পর্যন্ত ২১ জন রোগী ভর্তি আছে। এদের মধ্যে রবিন ও নজরুল নামে দুজন আইসিইউতে ছিল। তাদের অবস্থার উন্নতি হওয়ায় সেখান থেকে স্থানান্তর করা হয়েছে। তিনি আরো জানান, ভর্তি ২১ জনের মধ্যে ৫ জনের অবস্থা খুবই উন্নতি হয়েছে। তারা এক রকম সুস্থই বলা চলে। এদের ৫ জনকে শনিবার হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হবে। বাকিরাও দ্রুতই সুস্থ হয়ে উঠছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়