সোহেল চৌধুরী হত্যা : শেষ দিনেও দাখিল হয়নি কেস ডকেট

আগের সংবাদ

ভয়াবহ বন্যায় দিশাহারা মানুষ

পরের সংবাদ

যশোরে ‘এক্সারসাইজ সম্প্রীতি’ ও সিলেটে ‘এক্সারসাইজ টাইগার শার্ক’ সমাপ্ত

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর অংশগ্রহণে যৌথ প্রশিক্ষণ ‘এক্সারসাইজ সম্প্রীতি-১০’ এর সমাপনী অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার যশোর সেনানিবাসে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এসবিপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই অনুশীলনের সমাপ্তি ঘোষণা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারতীয় সেনাবাহিনীর ২০ মাউন্টেন ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং মেজর জেনারেল প্রবীণ চার্ব্রা। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৫৫ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং মেজর জেনারেল মো. নূরুল আনোয়ার, এনডিসি, এইচডিএমসি, এএফডব্লিউসি, পিএসসি, জি। এছাড়া উপস্থিত ছিলেন ভারত ও বাংলাদেশের ঊর্ধ্বতন কর্মকর্তা, জেসিও এবং অন্যান্য পদবির সেনাসদস্যরা। আইএসপিআর
অন্যদিকে, সিলেটের জালালাবাদ সেনানিবাসে গতকাল বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর মধ্যে আয়োজিত যৌথ প্রশিক্ষণ ‘এক্সারসাইজ টাইগার শার্ক- ৩৯’ এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেনারেল অফিসার কমান্ডিং ও এরিয়া কমান্ডার সিলেট এরিয়া মেজর জেনারেল হামিদুল হক, এনএসডব্লিউসি, পিএসসি।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন হেলেন গ্রেইস লাফেব। গত ২৫ মে হতে ১৬ জুন পর্যন্ত বাংলাদেশ সেনাবাহিনীর প্যারা কমান্ডো ফোর্স, বাংলাদেশ নৌবাহিনীর ঝডঅউঝ এবং ইউকে স্পেশাল ফোর্সের সদস্যদের সমন্বয়ে যৌথ প্রশিক্ষণ ‘এক্সারসাইজ টাইগার শার্ক-৩৯’ পরিচালনা করা হয়।
‘এক্সারসাইজ টাইগার শার্ক-৩৯’ এর সমাপনী অনুষ্ঠানে এসআইএন্ডটি এর কমান্ড্যান্ট মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী, ওএসপি, এসজিপি, এনডিসি, পিএসসি, এমফিল’সহ সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়