সোহেল চৌধুরী হত্যা : শেষ দিনেও দাখিল হয়নি কেস ডকেট

আগের সংবাদ

ভয়াবহ বন্যায় দিশাহারা মানুষ

পরের সংবাদ

মির্জা ফখরুল : আন্দোলন করেই গণতন্ত্র ফিরিয়ে আনব

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির গণতন্ত্রের আন্দোলনে যাওয়ার বিষয়ে কোনো ঘাটতি নেই। তিনি বলেন, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। এ জন্য সব শ্রেণি-পেশার মানুষকে জাগিয়ে তুলতে হবে। যে আন্দোলন শুরু হয়েছে, তার চূড়ান্ত রূপ দিতে হবে। এ আন্দোলনের মধ্যদিয়েই আমরা দেশে গণতন্ত্র ফিরিয়ে আনব এবং গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করব। গতকাল বৃহস্পতিবার সংবাদপত্রের কালো দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশ এই সভার আয়োজন করে।
মির্জা ফখরুল বলেন, আমি মনে করি বিচার বিভাগ, প্রশাসন, শিক্ষা ব্যবস্থাসহ সবকিছু যদি আমরা রক্ষা করতে চাই, তাহলে গণতন্ত্র পুনরুদ্ধারের বিকল্প নেই। তিনি বলেন, সংবাদমাধ্যম ও রাষ্ট্রের স্বাধীনতাকে আমি ভিন্ন করে দেখি না, একটি অপরটির পরিপূরক। আমাদের মূল লক্ষ্য এখন গণতন্ত্র ফিরিয়ে আনা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, যারা বাকশাল করে গণতন্ত্রকে ধ্বংস করেছিলেন, তাদের কাছ থেকে আমরা গণতন্ত্র পেতে পারি না।
কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, কুমিল্লার নির্বাচন আপনারা নিজেরাই দেখেছেন, কী হয়েছে। আমরা বহু আগে থেকেই বলেছি কী হবে। এ জন্য আমরা কোনো নির্বাচনে যাচ্ছি না। এ সরকারের অধীনে নির্বাচনে যাওয়া মানেই হচ্ছে তাদের বৈধতা দেয়া। আওয়ামী লীগের সঙ্গে আমাদের পার্থক্য হচ্ছে, তারা গণতন্ত্রকে হরণ করেছে, মানুষের ব্যক্তি স্বাধীনতাকে হরণ করেছে। বিএনপি সেই গণতন্ত্র ফিরিয়ে নিয়ে এসেছে সংবাদপত্রের স্বাধীনতার মাধ্যমে। আজকে যারা ব্যবসায়ী আছেন, তারা সংবাদপত্র নিয়ন্ত্রণ করেন। তাদের কাছ থেকে তো আমরা গণতন্ত্রের জন্য আন্দোলন করার বিষয়টা পাব না। বিএফইউজে সভাপতি এম আব্দুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিএফইউজে ও ডিইউজের নেতাকর্মীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়