সোহেল চৌধুরী হত্যা : শেষ দিনেও দাখিল হয়নি কেস ডকেট

আগের সংবাদ

ভয়াবহ বন্যায় দিশাহারা মানুষ

পরের সংবাদ

ড. হাছান মাহমুদ : কুমিল্লার নির্বাচন নিয়ে ফখরুলের বক্তব্য গুরুত্বহীন

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘কুমিল্লার নির্বাচন সুষ্ঠু নয়’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, চোখ থাকতেও যারা অন্ধ তাদের কোনোভাবেই দেখাতে পারবেন না। যারা নির্বাচন করেছেন, যারা নির্বাচনের সঙ্গে ছিলেন, সেখানকার ভোটার ও প্রার্থী সাক্কুসহ সবাই বলছেন, নির্বাচন খুব ভালো হয়েছে। অথচ মির্জা ফখরুল ঠাকুরগাঁওয়ে বসে কী বললেন, তা গুরুত্বহীন। তার কথা বা মন্তব্যে কিছু আসে যায় না।
গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের বার্ষিক প্রকাশনা ‘বিএসআরএফ বার্তা’র মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। সংগঠনের সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহসভাপতি মোতাহার হোসেন। প্রচার ও প্রকাশনা সম্পাদক বাহরাম খানসহ ফোরামের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।
কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ও সমর্থকদের ওপর বেশি নজরদারি-খবরদারি সত্ত্বেও নির্বাচন কমিশন একটি ভালো, সুষ্ঠু, সুন্দর নির্বাচন করেছে- উল্লেখ করে নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান তথ্যমন্ত্রী। তিনি বলেন, দীর্ঘদিন পর সেখানে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বিজয়ী হয়েছেন। এজন্য কুমিল্লার জনগণ ও নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। পরাজিত মেয়র প্রার্থীকে অভিনন্দন জানিয়ে ড. হাছান বলেন, তিনি অত্যন্ত অল্প ভোটে হেরেছেন। এত অল্প ভোটে হারলে আসলে মেনে নেয়া কঠিন হয়, সেজন্য তিনি আদালতে যাওয়ার কথা বলেছেন। তবে আমরা আশা করেছিলাম আমাদের প্রার্থী আরো বেশি ভোটের ব্যবধানে জয়লাভ করবেন।
এর আগে আন্তর্জাতিক বেসরকারি সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল (ডিআই) প্রতিনিধিরা মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। ডিআইর বাংলাদেশ চ্যাপ্টারের চিফ অব পার্টি ডানা ওল্ডস, সিনিয়র ডিরেক্টর আবদুল আলীম ও আমিনুল এহসান এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়