সোহেল চৌধুরী হত্যা : শেষ দিনেও দাখিল হয়নি কেস ডকেট

আগের সংবাদ

ভয়াবহ বন্যায় দিশাহারা মানুষ

পরের সংবাদ

ডিসি অফিসের রেকর্ডরুম : ম্যানুয়াল আবেদন নেয়া বন্ধ ৩ জুলাই থেকে

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী ৩ জুলাই থেকে জেলা প্রশাসক কার্যালয় (কালেক্টরেট) রেকর্ডরুম থেকে যে কোনো ধরনের খতিয়ান বা মৌজাম্যাপসংক্রান্ত সেবার জন্য কাগজের আবেদন নেয়া বন্ধ করার জন্য নির্দেশনা দিয়ে চিঠি দিয়েছে ভূমি মন্ত্রণালয়।
উল্লেখ্য, এখন ভূমিসেবা প্ল্যাটফর্ম (িি.িষধহফ.মড়া.নফ) থেকে ডিজিটাল ল্যান্ড রেকর্ডস সিস্টেম ব্যবহার করে নাগরিকরা খতিয়ান বা মৌজাম্যাপসংক্রান্ত যে কোনো সেবার জন্য আবেদন করতে পারছেন। সেবা গ্রহীতারা তাদের পছন্দ অনুযায়ী সরাসরি অফিস কাউন্টার থেকে অথবা ডাকযোগে ডেলিভারি গ্রহণ করতে পারছেন। এছাড়াও তারা সার্ভিস চার্জ বা ডাকমাশুলসহ সকল প্রযোজ্য ফি অনলাইনের মাধ্যমে প্রদান করতে পারছেন। তাই জেলা প্রশাসকের কার্যালয়ের রেকর্ডরুমসংক্রান্ত সেবা দিতে কোনো ধরনের নগদ অর্থের লেনদেন করারও প্রয়োজন হচ্ছে না। ১৬১২২ নম্বরে ফোন করেও একই সেবা তারা গ্রহণ করতে পারছেন।

তবে এখনো কিছু জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থিত রেকর্ডরুম থেকে খতিয়ান এর স্বাক্ষরিত কপি বা মৌজাম্যাপসংক্রান্ত সেবার আবেদন ডিজিটাল ল্যান্ড রেকর্ডস (িি.িষধহফ.মড়া.নফ) সিস্টেমস ছাড়া ম্যানুয়াল পদ্ধতিতে গ্রহণ করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়