সোহেল চৌধুরী হত্যা : শেষ দিনেও দাখিল হয়নি কেস ডকেট

আগের সংবাদ

ভয়াবহ বন্যায় দিশাহারা মানুষ

পরের সংবাদ

কোয়ারেন্টাইন খরচ : সিলেটে আর্থিক সহায়তা পেলেন ৯০০ প্রবাসী

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট ব্যুরো : করোনাকালীন সৌদি আরবগামী প্রবাসীদের কোয়ারেন্টাইন খরচ বাবদ আর্থিক সহায়তা প্রদান করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন ‘ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড’।
গতকাল বৃহস্পতিবার দুপুরে সিলেটের ৯০০ সৌদি প্রবাসীর হাতে ‘ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড’-এর পক্ষ থেকে অনুদানের চেক তুলে দেয়া হয়। এ উপলক্ষে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ‘ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড’র পরিচালক (অর্থ ও কল্যাণ) ও যুগ্ম সচিব শোয়াইব আহমাদ খান।
প্রধান অতিথির বক্তৃতায় শোয়াইব আহমাদ খান বলেন, কোভিডের সময় যেসব প্রবাসী সৌদি আরব গিয়েছেন তাদের নিজ খরচে কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে। সরকারিভাবে এই খরচ বহনের উদ্যোগ নিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ অনুরোধ জানিয়েছিলেন প্রধামন্ত্রীকে। সেই পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী সৌদিগামী প্রবাসীদের কোয়ারেন্টাইন খরচ দেয়ার সিদ্ধান্ত নেন। ‘ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড’ প্রধানমন্ত্রীর নির্দেশে প্রত্যেক সৌদিগামী প্রবাসীকে কোয়ারেন্টাইন খরচ বাবদ ২৫ হাজার টাকা প্রদান করছে।
যুগ্ম সচিব শোয়াইব আহমাদ খান আরো জানান, ‘ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড’ প্রবাসীদের কল্যাণে কাজ করছে। যদি কোনো প্রবাসী অসুস্থ হয়ে দেশে ফিরে আবেদন করেন- তবে তাকে চিকিৎসা বাবদ সহযোগিতা করবে বোর্ড। বিদেশে কোনো প্রবাসী মারা গেলে তার মরদেহ দেশে আনা, দাফন এবং পরিবারকে আর্থিক সহায়তা দেয়ার সুযোগ রয়েছে বোর্ডে। প্রবাসীদের মেধাবী সন্তানদের বৃত্তি প্রদান ও পড়ালেখার খরচ দিয়ে থাকে এই বোর্ড।

শোয়াইব আহমাদ জানান, সৌদি আরবে কোনো প্রবাসী মারা গেলে সে দেশের সরকার একটি বড় আর্থিক সহায়তা দেয়। ‘ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড’ এই সহায়তা প্রাপ্তিতে কাজ করে। কিন্তু অনেকেই বোর্ডের কার্যক্রম সম্পর্কে ওয়াকিবহাল নয় বলে এই সুবিধা প্রাপ্তি থেকে বঞ্চিত হন।
সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা স›দ্বীপ কুমার সিংহ। আলোচনা পর্ব শেষে কোয়ারেন্টাইন খরচ বাবদ প্রত্যেক প্রবাসীর হাতে ২৫ হাজার টাকা করে তুলে দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়