সোহেল চৌধুরী হত্যা : শেষ দিনেও দাখিল হয়নি কেস ডকেট

আগের সংবাদ

ভয়াবহ বন্যায় দিশাহারা মানুষ

পরের সংবাদ

কোভিডগুরু ডা. ফাউচি করোনায় আক্রান্ত

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : করোনা ভাইরাস মহামারি নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্র সরকারের লড়াইয়ের মুখ হয়ে ওঠা জনস্বাস্থ্য কর্মকর্তা শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউচি কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব হেলথ (এনআইএইচ) জানায়, পরীক্ষায় গত বুধবার ফাউচির কোভিড পজিটিভ আসে।
ফাউচি প্রেসিডেন্ট জো বাইডেনের প্রধান চিকিৎসা উপদেষ্টা। তার উপসর্গ মৃদু বলে জানায় এনআইএইচ। সম্প্রতি ফাউচি প্রেসিডেন্ট বাইডেনের ঘনিষ্ঠ সংস্পর্শে আসেননি বলেও জানায় তারা। এনআইএইচ জানায়, ৮১ বছর বয়সি ফাউচি পূর্ণ টিকা নেয়ার পাশাপাশি দুবার বুস্টার ডোজ নিয়েছেন। তিনি স্বেচ্ছা আইসোলেশনে আছেন, বাড়ি থেকেই কাজ চালিয়ে যাচ্ছেন। বার্তা সংস্থা রয়টার্স জানায়, ফাউচি দীর্ঘকাল ধরে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি এন্ড ইনফেকশাস ডিজিজেসের পরিচালক পদে আছেন। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমলে মহামারি চলাকালে তিনি হোয়াইট হাউসের করোনা ভাইরাস টাস্ক ফোর্সের সদস্য ছিলেন। এই টাস্ক ফোর্সে তার ভূমিকার জন্য ফাউচি ক্রমেই জনপ্রিয় ও বিশ্বাসযোগ্য একজন ব্যক্তিত্বে পরিণত হন। কিন্তু মহামারি চলার মধ্যেই মার্কিন অর্থনীতির কার্যক্রম ফের শুরু করার বিরোধিতা করায় এবং কোভিড টিকা ও বাধ্যতামূলক মাস্ক পরার বিরোধিতাকারীদের নিন্দা করার পর প্রেসিডেন্ট ট্রাম্প ও তার রিপাবলিকান দলীয় মিত্রদের সমালোচনার শিকার হন ফাউচি।

নভেম্বর ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগের মাসগুলোতে সংক্রমণ বেড়ে যুক্তরাষ্ট্রজুড়ে শাটডাউন বিধিনিষেধ শিথিল করার বিষয়টিকে হুমকির মুখে ফেললে সরকারি স্বাস্থ্য কর্মকর্তাদের ও তাদের নির্দেশনার সমালোচনায় মেতে ওঠেন ট্রাম্প, কিন্তু পরে বাইডেনের কাছে হেরে ক্ষমতা হারান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়