সোহেল চৌধুরী হত্যা : শেষ দিনেও দাখিল হয়নি কেস ডকেট

আগের সংবাদ

ভয়াবহ বন্যায় দিশাহারা মানুষ

পরের সংবাদ

ওবায়দুল কাদের : বিএনপি নির্বাচন ব্যবস্থাকে ধ্বংসের ষড়যন্ত্রে লিপ্ত

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বৈরশাসনের গর্ভে জন্ম নেয়া বিএনপি বাংলাদেশের সুষ্ঠু নির্বাচন ব্যবস্থাকে ধ্বংসের মধ্য দিয়ে গণতান্ত্রিক পন্থাকে নস্যাৎ করতে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।
গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে গণমাধ্যমে প্রচারিত বিএনপি মহাসচিবের দুরভিসন্ধিমূলক বক্তব্য এবং নির্লজ্জ মিথ্যাচারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে একথা বলেন তিনি।
কাদের বলেন, এই চক্রান্তের অংশ হিসেবেই বিএনপি নির্বাচনে অংশ নিলেও পরাজয়ের ভয়ে প্রচার-প্রচারণায় অংশ না নিয়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিষোদ্গারের মাধ্যমে গণতান্ত্রিক রীতিনীতি বিরোধী আচার-আচরণ করে আসছে। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ফল ঘোষণার পর বিএনপির সেই চিরাচরিত রূপ প্রতিফলিত হয়েছে।
মির্জা ফখরুল ইসলামসহ বিএনপি নেতাদের চিরায়ত কাল্পনিক নাটকীয় মন্তব্য দেশবাসীকে হতাশ করছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি যেমন গণতন্ত্রে বিশ্বাস করে না, ঠিক তেমনি নির্বাচনে অংশ নিচ্ছে না। আর নিলেও তা প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করে। নির্বাচনের ফলাফল ও নির্বাচন কমিশনকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রশ্নবিদ্ধ করা বিএনপির উদ্দেশ্য। এটাই তাদের আসল চরিত্র হয়ে দাঁড়িয়েছে।
বিএনপির রাজনৈতিক দৈন্যতার দায় দেশের জনগণ, সরকার ও নির্বাচন কমিশনের ওপর চাপিয়ে দেয়া বিএনপির মূল উদ্দেশ্য উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কুমিল্লা সিটি করপোরেশনসহ দেশের বিভিন্ন এলাকায় স্থানীয় সরকার পর্যায়ে অনুষ্ঠিত নির্বাচন অবাধ ও সুষ্ঠু ছিল।
‘বহুমাত্রিকতা বিএনপির রাজনৈতিক আদর্শ’- বিএনপি মহাসচিবের এমন বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পাল্টা প্রশ্ন রেখে বলেন, বহুমাত্রিকতা বলতে তিনি কী বুঝাতে চেয়েছেন তা আমার কাছে বোধগম্য নয়। বিএনপিকে আমরা দেখি বিভিন্ন সময় নানা ছদ্মবেশে বহুরূপী হিসেবে পথ চলতে। যাদের সুনির্দিষ্ট কোনো রাজনৈতিক মতাদর্শ নেই। বিএনপি কখনোই বহুত্বের সমন্বয়ে বিশ্বাসী ছিল না।
বিএনপিই স্বাধীন বাংলাদেশে বহুত্বের সমন্বয়বাদী উদারনৈতিক গণতান্ত্রিক ধারাকে নস্যাৎ করেছে। তারা যখনই ক্ষমতায় এসেছে, তখনই বিরোধীমত দমনের লক্ষ্যে নির্বিচারে অত্যাচার-দমনপীড়ন ও হত্যাযজ্ঞ চালিয়েছে। একুশে আগস্টের মতো ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে। সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর ভয়াবহ নির্যাতন চালিয়েছে। সমগ্র বাংলাদেশ সন্ত্রাস ও জঙ্গিবাদের এক অভয়ারণ্যে পরিণত হয়েছে। দেশবিরোধী ষড়যন্ত্র বাস্তবায়ন ও গোষ্ঠী স্বার্থ চরিতার্থেই আবর্তিত হয়েছে তাদের রাজনৈতিক আদর্শ।
বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, গতানুগতিক অপরাজনীতির ধারা পরিহার করে সত্যিকারের গণতান্ত্রিক সংস্কৃতি ও মূল্যবোধে বিশ্বাসী হয়ে পথ চলার মধ্য দিয়ে দেশের রাজনৈতিক, সংস্কৃতি ও গণতান্ত্রিক ব্যবস্থা সমৃদ্ধি হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়