আবহাওয়ার পূর্বাভাস : অপরিবর্তিত থাকতে পারে দিন-রাতের তাপমাত্রা

আগের সংবাদ

কুমিল্লায় ভালো ভোটের পর ফলাফল নিয়ে উত্তেজনা : রিফাতকে জয়ী ঘোষণা > অজ্ঞাত ফোনের পর হামলা > মনগড়া ফল : অভিযোগ সাক্কুর

পরের সংবাদ

বাউবির এমফিল ও পিএইচডি প্রোগ্রামের ওরিয়েন্টেশন

প্রকাশিত: জুন ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ উš§ুক্ত বিশ্ববিদ্যালয়ের রিসার্চ ডিগ্রি ইউনিট আয়োজিত এমফিল ও পিএইচডি গবেষকদের ২০২০-২১ শিক্ষাবর্ষের ওরিয়েন্টেশন গত ১৩ জুন বাউবির গাজীপুরে সেমিনার হলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাউবির প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন। অনুষ্ঠানে প্রধান অতিথি বাউবির উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বলেন, গবেষণা নতুনত্বের উন্মেষ ঘটায়। বিভিন্ন তথ্য-উপাত্ত থেকে অর্জিত জ্ঞান ও গবেষণা হচ্ছে উচ্চতর শিক্ষার ভিত্তি। গবেষণার মাধ্যমে শিক্ষার্থীরা প্রতিনিয়ত নতুন কিছুর আবিষ্কার করবে। তিনি গবেষকদের তথ্য-উপাত্ত ও লিটারেচার সঠিক বিশ্লেষণ করে সিদ্ধান্তে পৌঁছানোর আহ্বান জানান। গবেষণার ডাটা সঠিক না হলে সমাজ ও জাতি ক্ষতিগ্রস্ত হবে। এ সব বিষয়ে খেয়াল রাখার তাগিদ দেন উপাচার্য।
ওরিয়েন্টেশন প্রোগ্রামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু ও ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন স্কুল অব এডুকেশনের অধ্যাপক ড. মো. মোহসীন উদ্দিন। সংশ্লিষ্ট স্কুলের ডিন ও গবেষণা তত্ত্বাবধায়করা ওরিয়েন্টেশনে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রিসার্চ ডিগ্রি ইউনিটের উপপরিচালক ড. মো. জামাল উদ্দিন খান। ওরিয়েন্টেশন প্রোগ্রামে ২০ জন গবেষক অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়