মির্জা ফখরুল : খালেদার কিছু হলে দায় নিতে হবে সরকারকেই

আগের সংবাদ

কুমিল্লায় ইসির ‘এসিড টেস্ট’

পরের সংবাদ

রূপপুর প্রকল্পে রুশ নাগরিকের মরদেহ উদ্ধার

প্রকাশিত: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে কর্মরত ইভানভ এনটন (৩৪) নামে এক রুশ নাগরিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত রবিবার রাতে উপজেলার সাহাপুরের নতুনহাট মোড়ে রূপপুর প্রকল্পের বিদেশিদের জন্য নির্মিত আবাসন গ্রিন সিটি বহুতল ভবনের একটি কক্ষের লিফটের সামনে থেকে ওই রুশ নাগরিকের মরদেহ উদ্ধার করা হয়। ইভানভ ঈশ্বরদীর পাকশীতে রূপপুর প্রকল্পে ‘রোসেম’ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ছিলেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার রাত ৯টার দিকে হঠাৎ অসুস্থ বোধ করেন ইভানভ। পরে তিনি গ্রিন সিটি আবাসিক ভবনের ১২ তলায় একটি কক্ষের লিফটের সামনে বেশ কয়েকবার বমি করেন। কিছুক্ষণ পর লিফটের সামনে তাকে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখেন তার এক সহকর্মী। খবর পেয়ে পুলিশ ও গ্রিন সিটি আবাসিক প্রকল্প সংশ্লিষ্টরা ছুটে আসেন। পরে প্রকল্পের ভেতরের চিকিৎসক এসে তাকে মৃত ঘোষণা করেন। রূপপুর প্রকল্পের সাইড ইনচার্জ রুহুল কুদ্দুস বলেন, ইভানভ রূপপুর প্রকল্পে ‘রোসেম’ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। গ্রিন সিটি প্রকল্পের একটি সূত্র থেকে রবিবার রাতে ইভানভের মরদেহ উদ্ধারের কথা শুনেছি। তবে কী কারণে ওই রুশ নাগরিকের মৃত্যু হয়েছে সে বিষয়ে রুহুল কুদ্দুস নিশ্চিতভাবে কিছু জানাতে পারেননি। ঈশ্বরদী থানার ওসি অরবিন্দু সরকার বলেন, মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সেখান থেকে মরদেহ আসার পরপরই রাষ্ট্রীয় নিয়ম অনুযায়ী দূতাবাসের মাধ্যমে মরদেহটি তার দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলার প্রস্তুতি চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়