মির্জা ফখরুল : খালেদার কিছু হলে দায় নিতে হবে সরকারকেই

আগের সংবাদ

কুমিল্লায় ইসির ‘এসিড টেস্ট’

পরের সংবাদ

কর্নেল কামরুল হাসান র‌্যাবের নতুন এডিজি

প্রকাশিত: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : র‌্যাবের নতুন অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) অপারেশনন্সের দায়িত্ব নিয়েছেন কর্নেল মো. কামরুল হাসান। তিনি কে এম আজাদের স্থলভিষিক্ত হলেন। গতকাল সোমবার কর্নেল কামরুল হাসান তার দায়িত্ব বুঝে নেন।
এদিকে বিদায়ী এডিজি কর্নেল কে এম আজাদ ব্রিগেডিয়ার জেনারেল পদে পদোন্নতি পেয়েছেন। র‌্যাব থেকে তিনি প্রথমে সেনা সদর দপ্তরে যোগ দেবেন। সেখান থেকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি রিজিওনের রিজিওনাল কমান্ডার হিসেবে যোগদানের কথা রয়েছে তার। র‌্যাব সদর দপ্তর থেকে পাঠানো বার্তায় জানানো হয়, এর আগেও কামরুল হাসান র‌্যাবে দায়িত্ব পালন করেছেন। ২০১৬ সালের এপ্রিলে র‌্যাব-১১ এর অধিনায়ক হিসেবে দায়িত্ব নেন। দুই বছর সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে নিজ বাহিনীতে ফিরে যান তিনি। সে সময় তিনি জঙ্গিবিরোধী অভিযান ছাড়াও প্রশ্ন ফাঁস চক্র, মাদক কারবারিসহ বিভিন্ন অপরাধীকে গ্রেপ্তার করে ব্যাপক প্রশংসা কুড়ান।
ভালো কাজের স্বীকৃতিস্বরূপ ২০১৮ সালে তিনি পিপিএম-সাহসিকতা পদক পান। কামরুল হাসান ৩৫ বিএম লং কোর্সে আর্মার্ড কোরে কমিশন লাভ করেন। মেধাবী, সৎ ও কর্মঠ অফিসার হিসেবে বাহিনীতে তার ব্যাপক সুনাম রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়