ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

রামগতির আলেকজান্ডার ইউপির উপনির্বাচন : লড়াই হবে হাতপাখার সঙ্গে আনারসের

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কমলনগর (ল²ীপুর) প্রতিনিধি : রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের উপনির্বাচন জমে উঠেছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে জমজমাট প্রচারণা। উপজেলা সদর আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের এই নির্বাচনকে ঘিরে চলছে নানা হিসাব। এ নির্বাচনে চেয়ারম্যান পদে মূল প্রতিদ্ব›িদ্বতা হবে ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত হাতপাখা প্রতীকের প্রার্থী মো. রিয়াজ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী শামিম আব্বাসের আনারস প্রতীকের মধ্যে। ইতোমধ্যে এই দুই প্রার্থীর গণসংযোগ, পথসভা, মাইকিং আর পোস্টারে পোস্টারে চেয়ে গেছে গোটা ইউনিয়নের অলিগলি ও পাড়া-মহল্লায়। রামগতি উপজেলা সদর আলেকজান্ডার ইউপির উপনির্বানে নৌকার প্রার্থী আকবর হোসেন অনেক নাটকীয়তার পর স্বেচ্ছায় তিনি মনোনয়ন প্রত্যাহার করায় এখন এই ইউনিয়নে ৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। তারা হলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মো. রিয়াজ হোসেন (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী হিসেবে শামিম আব্বাস সুমন (আনারস) ও আবুল ফাতাহ (চশমা) প্রতীক। সূত্র জানায়, এই ইউনিয়নে আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান নির্বাচিত হন অধ্যাপক আনোয়ার হোসেন। চলতি বছরের ৭ জানুয়ারি তিনি মৃত্যুবরণ করলে চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়। এর পর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ করে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী আকবর হোসেন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ক্ষমতাসীন দলের মনোনয়নপ্রাপ্ত হয়ে স্বেচ্ছায় নির্বাচন থেকে সরে গিয়ে আকবর দলকে বিতর্কিত করার অভিযোগ এনে নৌকার এই প্রার্থীকে বহিষ্কার করে রামগতি উপজেলা আওয়ামী লীগ। আকবর আলেকজান্ডার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।
নৌকার প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ালে ওই ইউনিয়নে এখন ৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত হাতপাখা প্রতীক নিয়ে মো. রিয়াজ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে শামিম আব্বাস সুমন ও আবুল ফাতাহ। এতে মূল লড়াই হবে ইসলামী আন্দোলন সমর্থিত হাতপাখা প্রতীকের প্রার্থী মো. রিয়াজ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী শামিম আব্বাসের আনারস প্রতীকের মধ্যে। ইসলামী আন্দোলন সমর্থিত হাতপাখা প্রতীকের প্রার্থী মো. রিয়াজ হোসেন জানান, নদীভাঙা কবলিত এই ইউনিয়নটি দীর্ঘদিন অবহেলিত। গণসংযোগ ও পথসভায় জনগণ ও ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি। জনগণ সৎ, দুর্নীতিমুক্ত একজন চেয়ারম্যান চাচ্ছেন। জনগণের সেই আশা পূরণ করতে আমি প্রস্তুত রয়েছি। উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী হেকমত আলী জানান, ১৫ জুন এই ইউনিয়নে অত্যন্ত সুশৃঙ্খলভাবে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়