প্রধানমন্ত্রী : অন্যায়ের কাছে মাথা নত করিনি করব না > শেখ হাসিনাকে ধন্যবাদ জানাল সংসদ

আগের সংবাদ

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী : পাচারের টাকা ফেরত আনব

পরের সংবাদ

বিনামূল্যে স্বাস্থ্যসেবা : নিপ্রো-জেএমআইকে সঙ্গে নিল সনি-স্মার্ট

প্রকাশিত: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দেশব্যাপী নিয়মিত হেলথ ক্যাম্পের মাধ্যমে প্রকৃত স্বাস্থ্যসেবা দিতে এখন থেকে একসঙ্গে কাজ করবে স্বাস্থ্যসেবা খাতের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান নিপ্রো-জেএমআই এবং প্রযুক্তিপণ্যের বাজারে নেতৃত্বদানকারী প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজি (বিডি) লিমিটেড। এলক্ষ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে স্মার্ট টেকনোলজি (বিডি) লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান স্মার্ট ইলেকট্রনিক্স লিমিটেড (সনি-স্মার্ট) এবং নিপ্রো জেএমআই মেডিকেল লিমিটেডের মধ্যে।
সনি-স্মার্টের পক্ষে স্মার্ট টেকনোলজি (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম এবং নিপ্রো-জেএমআইয়ের পক্ষে জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক চুক্তিতে সই করেন। এ বিষয়ে বিস্তারিত জানাতে রাজধানীর একটি হোটেলে গত বুধবার বিকালে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
এ সময় জানানো হয়, সনি-স্মার্ট জেনুইন কেয়ার কার্যক্রমের আওতায় করপোরেট হেলথ কেয়ার ও ওয়েলনেস্ প্রোগ্রাম নামে নিয়মিতভাবে দেশের নানা প্রান্তে বিনামূল্যে স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনা করা হবে। এই সেবার আওতায় সনি-স্মার্ট এবং নিপ্রো-জেএমআইয়ের ক্রেতা, পরিবেশক, কর্মীরা একে অন্যের কাছ থেকে পণ্য ক্রয়ের ক্ষেত্রে নানা ধরনের সুযোগ-সুবিধা পাবেন। পাশাপাশি তাদের জন্য ন্যূনতম সাধারণ স্বাস্থ্যসেবা বিনামূল্যে নিশ্চিত করা হবে উন্নত প্রযুক্তি এবং প্রকৃত ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম ব্যবহার করে। দেশের সাধারণ মানুষও পাবেন একই ধরনের স্বাস্থ্যসেবা।
সংবাদ সম্মেলনে সনি সাউথ-ইস্ট এশিয়ার প্রেসিডেন্ট, রিজিওনাল মার্কেট ডেভেলপমেন্ট কোম্পানি, আতসুশি এন্দো বলেন, বাংলাদেশে দীর্ঘদিন ধরে প্রযুক্তিপণ্যের বাজারে নেতৃত্ব দিয়ে আসছে স্মার্ট টেকনোলজি। এখন আমাদের পরিবেশক হিসেবে বাংলাদেশে সনির পণ্য বিক্রি করছে। স্মার্টকে আমরা বেছে নিয়েছি, কারণ পণ্যের মান এবং বিক্রয়-পরবর্তী সেবা নিশ্চিতে তারা আপসহীন।
নিপ্রো-জেএমআই মেডিকেল লিমিটেডের নির্বাহী পরিচালক কুনিও (কেনি) তাকামিদো বলেন, জেএমআই গ্রুপের সঙ্গে মিলে একযুগেরও বেশি সময় ধরে বাংলাদেশের স্বাস্থ্যসেবার উন্নয়নে কাজ করছে নিপ্রো করপোরেশন। আমরা চাই মানসম্মত চিকিৎসা সরঞ্জাম, ওষুধ ও চিকিৎসা নিশ্চিতের মাধ্যমে বাংলাদেশের স্বাস্থ্যসেবা বিশ্বের মধ্যে শ্রেষ্ঠ হিসেবে জায়গা করে নিবে।
জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক বলেন, নিপ্রো-জেএমআই এবং সনি-স্মার্ট এ দুই বাংলাদেশি প্রতিষ্ঠান এবং দুটি জাপানি প্রতিষ্ঠান মিলে যখন কাজ করবে, তখন তা সর্বশ্রেষ্ঠ হবে বলেই আমার বিশ্বাস। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়