রাজধানীর বছিলায় জুতার কারখানায় আগুন

আগের সংবাদ

সংসদে প্রধানমন্ত্রী : দেড় বিলিয়ন ডলার সহায়তা সংগ্রহের চেষ্টা চলছে

পরের সংবাদ

গ্যাসের মূল্যবৃদ্ধি : প্রতিবাদে বিএনপির দেশব্যাপী তিনদিনের বিক্ষোভ

প্রকাশিত: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী তিনদিন বিক্ষোভ কর্মসূচি পালন করবে রাজপথের বিরোধী দল বিএনপি। আগামীকাল বৃহস্পতিবার ঢাকা মহানগরসহ সব মহানগরে, ১১ জুন জেলা সদরে ও ১৩ জুন উপজেলা পর্যায়ে প্রতিবাদ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে দলটি। এ ছাড়া অঙ্গসংগঠনসমূহও বিক্ষোভ কর্মসূচি পালন করবে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। এর আগে, গত সোমবার বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে এ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়।
সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব বলেন, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি যখন জনজীবনে চরম দুর্ভোগ সৃষ্টি করছে ঠিক সেই সময় গ্যাসের ২২.৭৮ শতাংশ মূল্যবৃদ্ধি সাধারণ মানুষের জীবনে মড়ার উপর খাঁড়ার ঘা হিসেবে আঘাত করল। রান্নার জন্য ব্যবহৃত চুলার গ্যাসের মূল্যবৃদ্ধি, সারকারখানার ব্যবহৃত গ্যাসের মূল্যবৃদ্ধি, শিল্পকারখানায় ব্যবহৃত গ্যাসের মূল্য বৃদ্ধি, বিদ্যুৎ কেন্দ্রে সরবরাহকৃত গ্যাসের মূল্যবৃদ্ধি, একই সঙ্গে প্রতি ঘনমিটার ১০ পয়সা ডিমান্ড চার্জ সংযুক্ত করা হয়েছে। এতে মানুষের দৈনন্দিন জীবনের ব্যয় বৃদ্ধির পাশাপাাশি কৃষি, শিল্প ও বিদ্যুৎ সরবরাহে ব্যাপক নেতিবাচক প্রভাব ফেলবে। প্রতিটি দ্রব্যমূল্য আরো বৃদ্ধি পাবে। কোনো মতেই জনগণের পক্ষে এই ব্যয় বহন করা সম্ভব হবে না। এ সময় অবিলম্বে গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করে পূর্বমূল্যে ফিরে যাওয়ার দাবি জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়