ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

দুই ফাইনালেই ব্যর্থ কোকো গাফ

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ফ্রেঞ্চ ওপেনের চলতি আসরের নারী এককে একদিনে আগেই ইগা শোয়াতেকের বিপক্ষে ফাইনালে হেরে কান্নায় ভেঙে পড়েছিলেন কোকো গাফ। এরপরও আরেকটি আশা ছিল বিধায় নিজেকে স্বাভাবিক করে নিয়েছিলেন দ্রুত। কেননা পরের দিনই নারী দ্বৈত বিভাগের ফাইনালের জন্য কোর্টে নামতে হবে তাকে। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে মানসিক অবস্থা স্বাভাবিক পরিস্থিতিতে ফিরিয়ে দ্বৈতর ফাইনালের জন্য নিজেকে প্রস্তুত করেছেন। কিন্তু হারের বৃত্ত থেকে বের হতে পারেননি কোকো গাফ। সেই সঙ্গে স্বপ্ন ভেঙেছে জেসিকা পেগুলারও। দুই ফরাসি টেনিসার ক্যারোলিন গার্সিয়া ও ক্রিস্টিয়ান ¤েøদোনোভিচের বিপক্ষে নারী দ্বৈত বিভাগের ফাইনালে গতকাল মুখোমুখি হয়েছেন দুই আমেরিকান টেনিসার কোকো গাফ ও জেসিকা পেগুলা। দেশের হয়ে প্রতিনিধিত্ব করে শেষ পর্যন্ত ফরাসিদের কাছে পরাজয় স্বীকার করেই ফিরতে হয়েছে তাদের। ফরাসি দুই টেনিসারের বিপক্ষে ২-১ সেট ব্যবধানে হেরে শিরোপা হাতছাড়া করেছেন পেগুলা ও কোকো।
ক্যারোলিন গার্সিয়া ও ক্রিস্টিয়ান ¤েøদেনোভিচের বিপক্ষে দাপটের সঙ্গে সূচনা করেছেন পেগুলা ও কোকো। প্রথম সেটে ফরাসিদের ২ পয়েন্টে রেখেই পূর্ণ ৬ পয়েন্ট অর্জন করে সেট জয় করেছিলেন তারা। কিন্তু পরের সেটেই ঘুরে দাঁড়ায় ফরাসিরা। দুই আমেরিকানকে শূন্যে রেখেই নিজেদের নামের পাশে ৪ পয়েন্ট লিখে নেন গার্সিয়া ও ¤েøদেনোভিচ। ধারাবাহিকতা বজায় রেখে সেট শেষে ৬-৩ ব্যবধানে জয় নিয়ে সমতায় ফেরেন তারা। ম্যাচ নির্ধারণী সেটেও ধারাবাহিকতা ধরে রেখেছেন গার্সিয়া ও ¤েøদেনোভিচ। ফলস্বরূপ আমেরিকানদের দুই পয়েন্টে রেখেই পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে ২-১ সেট ব্যবধানে জয় নিয়ে শিরোপা জয় করেন গার্সিয়া ও ¤েøদেনোভিচ।
ফ্রান্সের লিওঁতে ১৯৯৩ সালের ১৬ অক্টোবর জন্মগ্রহণ করেছেন ক্যারোলিন গার্সিয়া। ২৮ বছর বয়সী এই টেনিসার নারী একক, দ্বৈত ও মিশ্র- তিন বিভাগেই নিজেকে প্রমাণ করার চেষ্টা করেন। এখন পর্যন্ত ক্যারিয়ারে ৭টি করে একক ও দ্বৈত শিরোপা জিতেছেন গার্সিয়া। ২০১৬ সালের ২৪ অক্টোবর দ্বৈত র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থান ও ২০১৮ সালের ১০ সেপ্টেম্বর নারীদের একক র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থান অর্জন করেছেন। যা তার ক্যারিয়ারের সর্বোচ্চ উন্নতি। ¤েøদেনোভিচের সঙ্গে গার্সিয়ার দ্বৈত বিভাগে যাত্রা শুরু হয়েছে ২০১৬ সাল থেকে। এরপর এই দুই ফরাসি টেনিসার মিলে অর্জন করেছেন চারটি শিরোপা। ক্যারোলিন গার্সিয়া অস্ট্রেলিয়ান ওপেনে ২০১৮ সালে চতুর্থ রাউন্ড, ফ্রেঞ্চ ওপেনে ২০১৭ সালে কোয়ার্টার ফাইনাল, উম্বলডন টেনিসে ২০১৭ সালে চতুর্থ রাউন্ড এবং ইউএস ওপেনে ২০১৬, ২০১৭, ২০১৮ ও ২০২০ সালে তৃতীয় রাউন্ড থেকেই ছিটকে গেছেন।
দ্বৈত বিভাগে ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ওপেনে সেমিফাইনাল, ২০১৬ সালে উইম্বলডন টেনিসে কোয়ার্টার ফাইনাল, ২০১৬ সালে ইউএস ওপেনের ফাইনাল এবং ফ্রেঞ্চ ওপেনের ২০১৬ ও ২০২২ সালে ফাইনাল পর্যন্ত খেলেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়