পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

এইচপির আরুবার সঙ্গে আইভ্যালুর চুক্তি

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ইন্ডিয়ার প্রিমিয়াম প্রযুক্তি প্রতিষ্ঠান আইভ্যালু ইনফোসল্যুশনস স¤প্রতি আমেরিকান হিউলেট-প্যাকার্ড (এইচপি) এন্টারপ্রাইজ কোম্পানি পরিচালিত আরুবার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। এই চুক্তির অধীনে আইভ্যালুকে বাংলাদেশ ও নেপালে পণ্য ও পরিষেবা বৃদ্ধিতে সহায়তা করবে আরুবা নেটওয়ার্কিং। আরুবা ২০০২ সালে প্রতিষ্ঠার পর থেকেই নিরাপদ অত্যাধুনিক কৃত্রিম বুদ্ধিমত্তা ও মেশিন-লার্নিং ভিত্তিক নেটওয়ার্কিং সল্যুশনস দিয়ে আসছে। আইভ্যালু ইনফোসল্যুশনসের প্রধান নির্বাহী কর্মকর্তা রমেশ উমাশঙ্কর জানান, বাংলাদেশ ও নেপালের দ্রুত বর্ধমান তথ্যপ্রযুক্তি বাজার নিয়ে একত্রে কাজ করার জন্য আইভ্যালু ও আরুবা উভয়ের জন্য এটি একটি মোক্ষম সময়। বাংলাদেশের বর্তমান তথ্যপ্রযুক্তি বাজার প্রায় ০.৯-১.১ বিলিয়ন ডলার যা ২০২৫ সাল নাগাদ ৪.৬-৪.৮ বিলিয়ন ডলারে গিয়ে দাঁড়াবে বলে ধারণা করা হচ্ছে। অর্থনৈতিক উন্নয়নের জন্য তথ্যপ্রযুক্তির ব্যাপক ব্যবহার বাংলাদেশে একটি সম্ভাবনাময় বাজার তৈরি করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়