ভারতের গমে রুবেলা ভাইরাস : অর্ধলাখ টন ফেরত দিল তুরস্ক

আগের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

পরের সংবাদ

সাংবাদিক অপূর্বকে অপহরণচেষ্টা : বরিশালে গ্রেপ্তার ৩ আসামি

প্রকাশিত: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এম কে রানা, বরিশাল থেকে : সময় টেলিভিশনের বরিশাল ব্যুরোপ্রধান অপূর্ব অপুর ওপর সন্ত্রাসী হামলা এবং তাকে অপহরণচেষ্টার ঘটনায় জড়িত তিন আসামিকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। তবে এ ঘটনার মূলহোতা জিহাদুল ইসলাম জেহাদ, নূরে আলম ও হাবিবসহ বাকিরা এখনো ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে। গতকাল শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন) এনামুল হক।
গ্রেপ্তারকৃতরা হলো- নগরীর কাউনিয়া এলাকার মৃত আ. বারেক সিকদারের ছেলে মামুন সিকদার ওরফে চিডা মামুন, আ. বারেক হাওলাদারের ছেলে নুরুন মোমেন ওরফে কোটন ও নগরীর নথুল্লাবাদ এলাকার মৃত আজিজ খানের ছেলে মাহমুদ ওরফে রিয়াজ।
অতিরিক্ত কমিশনার এনামুল হক বলেন, সাংবাদিক অপূর্বকে অপহরণচেষ্টার ঘটনার পরপরই কোতোয়ালি থানায় মামলা হয়। এরপর আমরা ভিডিও ফুটেজ ও বিভিন্ন সূত্র ধরে অভিযানে নামি। গোপন সূত্রে খবর পেয়ে পটুয়াখালী জেলার মহিপুরে অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতে আসামিদের গ্রেপ্তার করা হয়। তিনি আরো বলেন, আমরা গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদ করছি। প্রাথমিকভাবে ঘটনার কারণ এখনো সুনিশ্চিত হওয়া যায়নি। মূলহোতাদের ধরতে পারলে পুরো রহস্যের জট খুলবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।
বরিশাল মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার মনজুর রহমান জানান, প্রাথমিকভাবে আসামিরা দাবি করেছে, মুমীতু কমিউনিটি সেন্টারের মালিক মামুন মল্লিক দৈনিক সময় সংবাদ নামে একটি পত্রিকার সাইনবোর্ড লাগিয়েছিলেন তার ভবনে। সেটি নিয়ে সাংবাদিক অপূর্বর কথা কাটাকাটি হয় মামুনের সঙ্গে। সেজন্য অপুকে হেনস্তা করতে মামুন নির্দেশ দেন জেহাদ ও ট্যারা হাবিবকে। তবে বিষয়টি পুরো তদন্ত না করে কিছুই বলা যাচ্ছে না।
উল্লেখ্য, গত ২৯ মে বিকাল সাড়ে ৩টার দিকে টেলিভিশনের বরিশাল অফিসে যাওয়ার পথে সাংবাদিক অপূর্ব অপুকে অপহরণের চেষ্টা চালায় একদল সন্ত্রাসী। এ ঘটনার পরপরই বরিশালসহ সারাদেশ সাংবাদিক সমাজসহ সর্বস্তরের মানুষ প্রতিবাদ শুরু করেন।
এদিকে ঘটনার ৬ দিন পর ৩ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হলেও মূলহোতা গ্রেপ্তার বা অপহরণের চেষ্টায় ব্যবহৃত প্রাইভেট কারটি জব্দ করতে পারেনি পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়