নতুন রাজনৈতিক দল নিবন্ধনের গণবিজ্ঞপ্তি

আগের সংবাদ

অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার : অভিযানে বন্ধ অনেক প্রতিষ্ঠান

পরের সংবাদ

নাটোরে মাদক রোধে কর্মশালা

প্রকাশিত: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : ‘মাদককে রুখব বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ব’ এই প্রতিপাদ্য নিয়ে নাটোরে মাদক রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা প্রশাসনের আয়োজনে গত বৃহস্পতিবার শহরের একটি রেস্টুরেন্টে এই কর্মশালাটি অনুষ্ঠিত হয়।
জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় কর্মশালায় বক্তব্য রাখেন- নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক আলমগীর হোসেনসহ অন্যরা।
কর্মশালায় জেলার প্রতিটি উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, জেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ব্যক্তিরা অংশগ্রহণ করেন।
কর্মশালার উদ্বোধনী বক্তব্যে বক্তারা বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। এরপর থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ আইন-শৃঙ্খলা বাহিনী মাদক নির্মূলে কাজ করে যাচ্ছে। কিন্তু সমাজ থেকে সম্পূর্ণভাবে মাদক নির্মূল করা সম্ভব হয়নি। শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সমাজের সব স্তরে মাদক ছড়িয়ে পড়েছে যার পরিণাম ভয়াবহ।
তাই সমাজের সবার ইচ্ছা শক্তিকে জাগ্রত করে সামাজিক আন্দেলনের মাধ্যমে মাদকের ব্যবহার শূন্যের কোটায় নামিয়ে আনতে হবে। সেই লক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ প্রশাসনের সবাই একযাগে কাজ করে চলেছে। সবাইকে সচেতন হয়ে স্ব-স্ব স্থানে থেকে একসঙ্গে সামাজিক আন্দোলনের মাধ্যমে মাদকের ব্যবহার শূন্যের কোটায় নামিয়ে আনতে হবে। পরে অংশগ্রহণকারীরা গ্রুপ ওয়ার্কের মাধ্যমে খসড়া কর্মপরিকল্পনা উপস্থাপন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়