আইপিও আবেদন করতে বাড়াতে হবে বিনিয়োগ

আগের সংবাদ

‘ইভিএম’ রেখেই ভোটের ছক!

পরের সংবাদ

নারী আইপিএল : সালমার চমক বল হাতে

প্রকাশিত: মে ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: মে ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভারতে অনুষ্ঠিত নারী আইপিএল খ্যাত উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ টুর্নামেন্টে ট্রেইলব্লেজার্সের জার্সিতে খেলছে দুই বাংলাদেশি সালমা খাতুন ও শারমিন আক্তার সুপ্তা। এর আগে নারী আইপিএলে সালমা খাতুন খেললেও এই আসরে গতকাল প্রথম ম্যাচে অভিষেক হয়েছে টাইগ্রেস ওপেনার শারমিন আক্তার সুপ্তার। নারী আইপিএলের প্রথম ম্যাচে সুপারনোভাসের মুখোমুখি হয়েছে ট্রেইলব্লেজার্স। প্রথম ম্যাচে ট্রেইলব্লেজার্সের বিপক্ষে ৪৯ রানে জয় পেয়েছে সুপারনোভাস।
ট্রেইলব্লেজার্সের হয়ে বল হাতে সালমা কিছুটা আলো ছড়ালেও ব্যাট হাতে দুজনেই ব্যর্থ হয়েছেন। আসরের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের অফ স্পিনিং অলরাউন্ডার সালমা সুপারনোভাসের বিপক্ষে ৪ ওভারে ৩০ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। ম্যাচ হারলেও সুপারনোভাসের টপ অর্ডারকে সাজঘরে ফেরাতে কার্যকরী ভূমিকা পালন করেছে দুই বাংলাদেশি। প্রথমেই সুপারনোভাসের ওপেনার দেন্দ্রা ডট্টিনকে রান আউট করেছেন শারমিন আক্তার সুপ্তা। এরপর হারলিন দিওলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে ব্যক্তিগত ৩৫ রানেই সাজঘরে ফেরান সালমা খাতুন। এরপর মিডল অর্ডারের আলানা কিংকেও সাজঘরে ফিরিয়েছেন সালমা। সালমার দুই উইকেট ছাড়া ট্রেইলব্লেজার্সের জার্সিতে ৩ উইকেট পেয়েছেন হেইলি ম্যাথিউস। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন রাজেশ্বরী গাইকোয়াদ ও পুনম যাদব। বল হাতে সালমা দুই উইকেট পেলেও ব্যাট হাতে দুই টাইগ্রেসই নামের পাশে কোনো রান যোগ করতে পারেননি। ৪ বলে শূন্য রান নিয়ে আউট হয়েছেন শারমিন আক্তার সুপ্তা ও ৭ বলে শূন্য রান নিয়ে আউট হয়েছেন সালমা খাতুন। ব্যাট হাতে ব্যর্থতার দিনে তাদের দল ট্রেইলব্লেজার্সও হেরে গেছে ৪৯ রানের বড় ব্যবধানে।
পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে সুপারনোভাসের দেয়া ১৬৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১১৪ রানেই গুটিয়ে বর্তমান গতবারের চ্যাম্পিয়ন ট্রেইলব্লেজার্স।
ম্যাচে সুপারনোভাসের ইনিংসে দশম ওভারে সালমা প্রথমবার বল হাতে নেন, একটি চার হজম করে সেই ওভারে ৯ রান দেন তিনি। তার দ্বিতীয় ওভারে ভারতের হারলিন দেওল এলবিডব্লিউ হয়ে ফিরে যান। আর নিজের শেষ ওভারে সুপারনোভাসের অজি অলরাউন্ডার অ্যালানা কিংকেও ফিরিয়েছেন সালমা। ট্রেইলব্লেজার্সের রান তাড়ায় অষ্টম ওভারে পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নামেন শারমিন। সুপারনোভাসের লেগ স্পিনার কিংকে বেরিয়ে এসে খেলার চেষ্টা করে বলের লাইন মিস করে বোল্ড হন তিনি। চার বল খেলে রানের খাতা না খুলেই সাজঘরের পথ ধরতে হয় তাকে। আট নম্বরে নেমে সুপ্তার চেয়ে তিন বল বেশি খেলেছেন সালমা, তবে রানের দেখা পাননি তিনিও।
২০২০ সালে সবশেষ আসরেও ট্রেইলব্লেজার্সের হয়ে খেলেছিলেন সালমা। দলের শিরোপা জয়ে তিন ম্যাচে ওভারপ্রতি ৪.৭০ রান দিয়ে সেবার তৃতীয় সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছিলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়