প্রশ্নফাঁস : মাউশির অফিস সহকারী নিয়োগ পরীক্ষা বাতিল

আগের সংবাদ

জীবনযাত্রায় চাপ আরো বাড়বে : গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব : শিল্প ও কৃষি উৎপাদন ব্যাহত হবে > সব পণ্যেরই দাম বাড়বে

পরের সংবাদ

৩০ বছর পর কান সৈকতে টম ক্রুজ

প্রকাশিত: মে ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

৩০ বছর পর কান সৈকতে পা রেখেছেন হলিউড সুপারস্টার টম ক্রুজ। গত ১৮ মে সন্ধ্যা ৭টায় (বাংলাদেশ সময় রাত ১১টা) পালে দে ফেস্টিভাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়ের প্রেক্ষাগৃহের সিঁড়িতে দাঁড়িয়ে দর্শকদের দিকে হাত নেড়ে সাড়া দিয়েছিলেন ৫৯ বছর বয়সি এই তারকা। এরপরই দেখা যায় উৎসব আয়োজকদের বড় চমক! শোঁ-শোঁ করে মাথার ওপর দিয়ে উড়ে যায়া আটটি যুদ্ধবিমান। এসব আকাশযান পেছনে উড়িয়ে দিয়েছিল লাল-নীল রং। ফরাসি উপকূলে নিজের অভিনীত ‘টপ গান : ম্যাভেরিক’ নিয়ে এসেছেন টম ক্রুজ। বহুল প্রতীক্ষিত এই ছবির মাধ্যমে বৈমানিক লেফট্যানেন্ট পিট ম্যাভেরিক মিচেল চরিত্রে তিন যুগ পর বড় পর্দায় ফিরছেন তিনি। তাই লালগালিচায় তার উপস্থিতিতে যুদ্ধবিমান চালানো হলো। চমকের এখানেই শেষ নয়। গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে টম ক্রুকে সম্মানসূচক স্বর্ণপাম তুলে দেন কান উৎসবের বিদায়ী সভাপতি পিয়েরে লেসকিউর। তখন মঞ্চে আরো ছিলেন কান উৎসবের জেনারেল ডেলিগেট থিয়েরি ফ্রেমোঁ। তিন দশক আগে ৪৫তম কান উৎসবে সমাপনীতে দেখানো হয়েছিল টম ক্রুজের ‘ফার এন্ড অ্যাওয়ে’। রন হাওয়ার্ড পরিচালিত ছবিটি ছিল প্রতিযোগিতা শাখার বাইরে। ১৯৯২ সালের ১৮ মে এর প্রদর্শনী শুরুর আগে ‘দ্য বেস্ট ইনটেনশন্স’ ছবির জন্য ডেনিশ পরিচালক বিলি অগাস্টকে স্বর্ণপাম তুলে দেন টম ক্রুজ। ঠিক ৩০ বছর পর ১৮ মে কান উৎসবের ৭৫তম আসরে বিশেষ সম্মান পেলেন তিনি। স্বর্ণপাম প্রদানের পর টম ক্রুজের ক্যারিয়ারের সেরা চলচ্চিত্রগুলোর অংশবিশেষ নিয়ে ১৩ মিনিটের একটি ভিডিও দেখানো হয় গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে। তারপর ছিল ‘টপ গান: ম্যাভেরিক’ ছবির উদ্বোধনী প্রদর্শনী। ‘টপ গান : ম্যাভেরিক’ ছবির প্রদর্শনী শেষে ২ হাজার ৩০০ আসনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়ের প্রেক্ষাগৃহে সবাই পাঁচ মিনিট অভিবাদন জানিয়েছেন। এরপর টম ক্রুজসহ ছবিটির কলাকুশলীরা বাইরে বেরোনোর পর দেখা যায় আরেক চমক। টানা পাঁচ মিনিট ধরে পালে দে ফেস্টিভাল ভবনের ওপরে ফুটতে থাকে আতশবাজি। ১৮ মে বিকাল ৪টায় (বাংলাদেশ সময় রাত ৮টা) উৎসবে আরেকটি বিশেষ সম্মান দেয়া হয় টম ক্রুজকে। তার ৪০ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ার উদযাপনে পালে দে ফেস্টিভাল ভবনের সাল দ্যুবুসি প্রেক্ষাগৃহে এই আয়োজনের নাম ছিল ‘টম ক্রুজ: অ্যা ট্রিবিউট’।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়