জাপানি ২ শিশুর জিম্মা : বাবার বিরুদ্ধে এবার আদালত অবমাননার অভিযোগ মায়ের

আগের সংবাদ

তৈরি হচ্ছে ঘনিষ্ঠদের তালিকা : পি কে হালদারের ডিভাইসে সাজানো নাম, ফোন নম্বর ও টাকার অঙ্ক

পরের সংবাদ

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

প্রকাশিত: মে ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুকন্যা এবং আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল মঙ্গলবার শোভাযাত্রা, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়। আলোচনা সভায় পঁচাত্তরের কালো অধ্যায়, শেখ হাসিনার সংগ্রামী রাজনৈতিক জীবন, মুক্তিযুদ্ধের চেতনায় দলকে সংগঠিত করতে ত্যাগ স্বীকারসহ নানা দিক উঠে আসে। কাগজ প্রতিবেদক ও প্রতিনিধিদের খবর-
নোয়াখালী : শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নোয়াখালীতে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন। এতে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও পৌর মেয়র সহিদ উল্যাহ খান সোহেল, নোয়াখালী শহর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আবদুস জাহের।
এ সময় জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ, শহর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
পাবনা : গতকাল মঙ্গলবার সকালে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, যুব মহিলা লীগসহ বিভিন্ন সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শোভাযাত্রা, মিষ্টি বিতরণ, খাবার বিতরণের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। এছাড়া বিকালে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচি পালিত হয়।
সকালে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বিকালে আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করা হয়। জেলা যুবলীগের আয়োজনে দলীয় কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে শোভাযাত্রা, খাবার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্সের উদ্যোগে শহরের বিভিন্ন স্থানে প্রথচারীদের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।
জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
খাগড়াছড়ি : দিবসটি পালনে সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সংরক্ষিত সংসদ সদস্য বাসন্তী চাকমা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি কল্যাণ মিত্র বড়–য়া, সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সদর উপজেলার চেয়ারম্যান মো. শানে আলম, আলম, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক খোকনেশ্বর ত্রিপুরা, জেলা পরিষদের সদস্য মংক্যচিং চৌধুরী, নিলোৎপল খীসা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সুইচিং থুই মারমা, ভাইবোন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান পরিমল ত্রিপুরা প্রমুখ।
রাণীনগর (নওগাঁ) : স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাণীনগরে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে দলীয় কার্যালয় থেকে এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শেষে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল বারী মোল্লা, সহসভাপতি ফরিদা বেগম, সাংগঠনিক সম্পাদক জারজিস হাসান মিঠু, প্রচার সম্পাদক আব্দুল খালেক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এস এম সাইফুল ইসলাম সজল, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জয় প্রমুখ। এছাড়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বোদা (পঞ্চগড়) : বোদায় দিবসটি উপলক্ষে সকালে উপজেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে এক আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। 
পরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র এড. ওয়াহেদুজ্জামান সুজার সভাপতিত্বে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান অধ্যাপক ফারুক আলম টবি, সহসভাপতি মো. মনিরুল কাদের, ইউসুফ আলী দুলাল, আজহার আলী, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল আলম সাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মোখলেসুর রহমান জিল্ল, পৌর আওয়ামী লীগের সভাপতি আবু মোহাম্মদ ইমতিয়াজ হোসেন মির্জা, যুবলীগের সভাপতি গোলাম ফারুক, ছাত্রলীগ সভাপতি অমিও আলম অমি প্রমুখ বক্তব্য দেন। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন। 
রবীন্দ্র বিশ্ববিদ্যালয় : বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসের সূচনা করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম। এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. সোহরাব আলী, ড. মো. ফখরুল ইসলামসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা।
এরপর বিকাল ৪টায় উপাচার্যের সভাপতিত্বে এক সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে স্বাগত বক্তব্য দেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো. ফখরুল ইসলাম। মূল আলোচক ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মোজাফফর হোসেন। সেমিনার শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) : শান্তিগঞ্জে দিবসটি উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দুপুরে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে অস্থায়ী দলীয় কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পরিকল্পনামন্ত্রীর বাসভবনের আরফান আলী বৈঠকখানায় আলোচনা সভায় মিলিত হয়।
সভায় উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সিতাংশু শেখর ধর সিতুর সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম আহমদের সঞ্চালনায় বক্তব্য রাখেন- পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রফিক খান, জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, পূর্ব বীরগাঁও ইউপি চেয়ারম্যান রাইজুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তেরাব আলী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবাব মিয়া প্রমুখ।
শ্রীনগর (মুন্সীগঞ্জ) : দিবসটি উপলক্ষে সকালে উপজেলা যুবলীগের সভাপতি ফিরোজ আল মানুম ও সাধারণ সম্পাদক নেছারউল্লাহ সুজনের নেতৃত্বে ঝুমুর সিনেমা হল রোড থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে শ্রীনগর বাজারসংলগ্ন সেতুর সামনে এসে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন সিকদার সুমন, সাংগঠনিক সম্পাদক কামরুল মৃধা, দপ্তর সম্পাদক মো. মহাসিন, সদস্য সোহেল রাজ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু, বাঘড়া ইউনিয়ন যুবলীগ নেতা জাহাঙ্গীর মোল্লা, কুকুটিয়া ইউনিয়ন যুবলীগ নেতা হাবিবুর রহমান উজ্জ্বল, আব্দুল মঈম কমল, ভাগ্যকুল ইউনিয়ন যুবলীগ নেতা মামুন কবির, কোলাপাড়া ইউনিয়ন যুবলীগ নেতা সাজেদুল আলম ওপেল, জাকির হোসেন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়