ক্র্যাবের স্থায়ী অফিস দিচ্ছে বসুন্ধরা গ্রুপ

আগের সংবাদ

রপ্তানি পণ্যের বহর বাড়ছে : মাইলফলকের ঘরে টেক্সটাইল, কৃষি এবং চামড়াজাত পণ্য

পরের সংবাদ

কালীগঞ্জে বিদ্যালয়ের পুকুর দখলের চেষ্টা

প্রকাশিত: মে ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : কালীগঞ্জ উপজেলার রঘুনাথপুর রোস্তম আলী মাধ্যমিক বিদ্যালয়ের পুকুরে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দিয়ে পানি দেয়ার অভিযোগ উঠেছে। পুকুর পুনর্খনন ও সিঁড়ি নির্মাণের কাজ শেষ হওয়ার আগেই রাতের আঁধারে টেন্ডার ছাড়া সিঁড়ির গা ঘেঁষে বোরিং পুঁতে পুকুরে পানি দেয়ার ফলে সিঁড়ির নিচের মাটি ধসে ভাঙনের মুখে পড়েছে। অভিযুক্ত মনোয়ার হোসেন ওয়াসিম ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আমির হোসেনের ছেলে।
স্থানীয় ইউপি সদস্য ইদ্রিস আলী ইদু বলেন, বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিয়ার রহমান আমাকে মুঠোফোনে জানালে আমি ঘটনাস্থলে গিয়ে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেই। টেন্ডার ছাড়া বোরিং পোঁতা ও অবৈধ বিদ্যুৎ সংযোগের বিষয়ে ওয়াসিমের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার ইচ্ছামতো করছি।
বিদ্যালয়ের গার্ড অহিদুল ইসলাম জানান, ম্যানেজিং কমিটির সভাপতির ছেলে মনোয়ার হোসেন ওয়াসিম গত শুক্রবার সন্ধ্যায় বিদ্যালয়ে এসে রুম খুলে মোটর চালু করার জন্য বিদ্যুৎ সংযোগ দিতে বলেন। প্রধান শিক্ষকের অনুমতি লাগবে বললে ওয়াসিম বলেন, তুমি বিদ্যুৎ সংযোগ দাও। অনুমতির বিষয়টি স্যারের সঙ্গে আমি বুঝব। অভিযোগের বিষয়ে মনোয়ার হোসেন ওয়াসিম বলেন, এসব বিষয়ে আমি কিছুই জানি না।
প্রধান শিক্ষক বলেন, পুকুর খনন ও সিঁড়ি নির্মাণের কাজ শেষ হওয়ার আগেই মনোয়ার হোসেন ওয়াসিম টেন্ডার ছাড়া কীভাবে বোরিং পুঁতল এবং না বলে বিদ্যুৎ সংযোগ নিল বুঝতেই পারছি না। পুকুরটি আমরা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সবাইকে রেখে আবার ওপেন টেন্ডার করব বলে দিয়েছি। তিনি আরো বলেন, টেন্ডার ছাড়া বোরিং পোঁতা ও অনুমতি না নিয়ে বিদ্যুৎ সংযোগ নেয়ার বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি, সদস্য ও চেয়ারম্যানসহ সবাইকে বলেছি। কেউ কিছু জানেন না। উপজেলা এলজিইডির প্রকৌশলী আবুল কালাম আজাদ বলেন, কাজটি পুনরায় পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়