ক্র্যাবের স্থায়ী অফিস দিচ্ছে বসুন্ধরা গ্রুপ

আগের সংবাদ

রপ্তানি পণ্যের বহর বাড়ছে : মাইলফলকের ঘরে টেক্সটাইল, কৃষি এবং চামড়াজাত পণ্য

পরের সংবাদ

অবৈধ সম্পদ অর্জন : পাকিজা গ্রুপের পরিচালকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: মে ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রায় সাড়ে তিন কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পাকিজা গ্রুপের পরিচালক ও আইন উপদেষ্টা এ এফ এম মোরশেদ আলমের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ সংস্থাটির সহকারী পরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। গতকাল মঙ্গলবার দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, এ এফ এম মোরশেদ আলম ২০০৬ সালের ১৮ মে থেকে ২০১৯ সালের ৩০ জুন পর্যন্ত ৪ কোটি ২৫ লাখ ৯৪ হাজার ৬৪০ টাকার স্থাবর সম্পদ ও ১ কোটি ২০ লাখ ৪৮ হাজার ৫৮৩ টাকাসহ ৫ কোটি ৪৬ লাখ ৪৩ হাজার ২২৩ টাকার অস্থাবর সম্পদ অর্জন করেন। ওই সম্পদের বিপরীতে ১ কোটি ৩৯ লাখ ২১ টাকার ঋণ রয়েছে। ঋণ বাদে তার নিট সম্পদের পরিমাণ দাঁড়ায় ৪ কোটি ৭ লাখ ২৩ হাজার টাকা। এছাড়া ২০১৪-১৫ সাল থেকে ২০১৯-২০ করবর্ষ পর্যন্ত আয়কর রিটার্ন দাখিল করেছেন তিনি। আয়কর বিবরণী অনুযায়ী, তার ৮০ লাখ ৫৫ হাজার ৪১ টাকার বৈধ আয়ের উৎস পাওয়া গেছে। ওই বৈধ আয় বাদ দিলে তার ৩ কোটি ২৬ লাখ ৬৭ হাজার ৯৮২ টাকা অর্জনের বৈধ উৎস পায়নি দুদকের অনুসন্ধান টিম। যে কারণে দুর্নীতি দমন আইন ২০০৪-এর ২৭ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়