জাতীয়করণের দাবিতে কর্মসূচির ডাক বাশিসের

আগের সংবাদ

ঈদযাত্রায় পথে পথে দুর্ভোগ

পরের সংবাদ

ঈদে আসছে নতুন গান

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : সময়ের পরিবর্তনের সঙ্গে অনলাইন প্ল্যাটফর্মে গান প্রকাশ করছে অডিও প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। পাশাপাশি শিল্পীরাও তাদের নিজস্ব ইউটিউব চ্যানেলে নতুন গান নিয়ে আসছেন। এবার ঈদে গানের দুনিয়ার সবচেয়ে বড় সুখবরটি দেশীয় ব্যান্ড সংগীতের জীবন্ত কিংবদন্তি ‘নগরবাউল’ জেমস। ভক্তরা অপেক্ষায় ছিলেন তার নিজের করা নতুন মৌলিক গানের জন্য। ভক্তদের সেই অপেক্ষা এবার ঘুচতে যাচ্ছে। এক যুগ পর নিজের মতো করে নতুন গান নিয়ে আসছেন এই তারকা। গত বৃহস্পতিবার জেমসের ফেজবুক পেজে একটি পোস্টার প্রকাশের মধ্য দিয়ে এই ঘোষণা দেয়া হয়েছে। এতে লেখা হয়েছে, ‘একযুগ পরে গুরু জেমস ফিরছেন নতুন গান নিয়ে চাঁদরাতে।’ গানটি আসছে ইউটিউবে ‘বসুন্ধরা ডিজিটাল’ নামের একটি চ্যানেল থেকে। ঈদ উপলক্ষে জেমস ভক্তদের জন্য এটি হতে যাচ্ছে সবচেয়ে চমকপ্রদ উপহার।
এবারের ঈদ উৎসবের গানের মধ্যে রয়েছে ইমরান ও লাবিবার নতুন গান ‘তোমারই আছি’। এতে নিজেই মডেল হয়েছেন ইমরান, সঙ্গে রয়েছেন সাবিলা নূর। কবির বকুলের কথায় গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন ইমরান নিজেই। মমতাজ ও বেলাল খানের কণ্ঠে ‘বাপের বড় পোলা’। সোমেশ্বর অলির কথা ও বেলালের সুরে এর সঙ্গীতায়োজন করেছেন আল আমিন ও আদিব। গানটি প্রকাশ পেয়েছে বেলাল খানের নিজস্ব ইউটিউব চ্যানেলে। কাজী শুভর ‘মনের ভিতর মন থাকে না’। কথা লিখেছেন সালাউদ্দিন সাগর। সুর ও সঙ্গীতায়োজন করেছেন আহমেদ সজিব। আহমেদ রিজভীর কথা ও বেলাল খানের সুরে একটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন লিজা, শিরোনাম ‘তোমায় রাখব বান্ধিয়া’। এ ছাড়া পশ্চিমবঙ্গের কবির সুমনের কথা ও সুরে আসিফ আকবরের সঙ্গে গেয়েছেন ‘ফেরে না হারানো দিনগুলো’, মুহিনের সুরে কণ্ঠ দিয়েছেন ‘ঈদ মোবারক’ শিরোনামে আরেকটি গানে। ফাহমিদা নবীর ‘আমি তোমার সমাধিতে এসেছি’ এবং ‘এমন কেন হয়’। জনপ্রিয় কণ্ঠশিল্পী এফএ সুমন নিয়ে এসেছেন মনের ভুলে শিরোনামের গানটি। নতুন এই গানটি লিখেছেন মেহেদী হাসান লিমন। সুর ও সঙ্গীত আয়োজন করেছেন ইয়াসিন হোসেন নিরু। লেজার ভিশনের ব্যানারে গানটির ভিডিও নির্মাণ করেছেন আশিক শুভ। কুমার বিশ্বজিৎ নিয়ে এসেছেন শহিদ মাহমুদ জঙ্গীর কথা ও নকিব খানের সুরে ‘শুধুমাত্র তোমার জন্য’। ‘প্রেমের মন্ত্র’ শিরোনামের গানটিও প্রকাশ পেয়েছে তার। আসিফ আকবরের ‘পাল্টা- ফা ফা ফা’, ‘এইতো সেদিন’, ‘ভাই’, ‘বকবক টগবগ’। শুভ্রদেবের ‘গার্লফ্রেন্ড’, তৌসিফের ‘ভালোবাসো কিনা’, দিলশাদ নাহার কণার ‘মন ভালো’। জনপ্রিয় সঙ্গীতশিল্পী কোনাল নিয়ে আসছেন ‘সুখ থামে না’ ও ‘দে দোল’ শিরোনামের গানগুলো। শান শায়েক, শাহরিয়ার রাফাত ও নির্ঝর চৌধুরী ঈদকে সামনে রেখে কণ্ঠ দিয়েছেন ঈদ নিয়ে তৈরি একটি গানে। যার শিরোনাম ‘ঈদ মোবারক’। গানটির কথা ও সুর করেছেন রাম চন্দ্র দাশ। যৌথভাবে এর সঙ্গীতায়োজন করেছেন নির্ঝর ও রাফাত।
এ ছাড়া আঁখি আলমগীর, সন্দীপন, সালমা, লোপা, তানজীব সারোয়ার, নোলক, সফিক তুহিন, স্বপ্নীল সজীব, কিশোর, লুৎফর হাসান, বাঁধন সরকার পূজা, আভরাল সাহির, সাদী, সজল, সামিনা চৌধুরী, বিউটি, ঝিলিক, নদী, পড়শী, আরিফিন রুমি, বেলাল খান, ড. মাহফুজুর রহমান, আবিদা সুলতানা হীরা, সেতু হায়দারসহ আরো কিছু শিল্পীর নতুন গান আসার কথা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়