রাজারবাগ পীর বিষয়ে মানবাধিকার কমিশনের প্রতিবেদন নিয়ে রুল

আগের সংবাদ

প্রধানমন্ত্রীর বার্তা : পানি ব্যবস্থাপনায় সহযোগিতা বাড়ানোর তাগিদ

পরের সংবাদ

কার কোন ডিগ্রি

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

অনেকেরই ধারণা সিনেমার নায়ক-নায়িকাদের হয়তো একটু কম পড়াশোনা করলেও চলে। তবে এই ধারণা কি আদৌ সত্য! টালিপাড়ার হার্টথ্রব নায়কদের শিক্ষাগত যোগ্যতা ঠিক কতখানি, জানাচ্ছে মেলা
মিঠুন চক্রবর্তী
দর্শকের কাছে তিনি মহাগুরু নামে পরিচিত, বাঙালিবাবু বলেও ডাকেন অনেকে। তিনি বাংলা সিনেমা জগতে হার্টথ্রব। তার অভিনীত সব ছবি দর্শকের মনে দাগ কেটে যায়। একটা সময় তিনি বলিউডের সুপারস্টার। এমন কোনো অভিনেত্রী নেই যার সঙ্গে অভিনয় করেননি মিঠুন চক্রবর্তী। তবে বর্তমানে অভিনয় থেকে বেশ দূরে রয়েছেন তিনি। এখন বেশির ভাগ সময় রিয়্যালিটি শোর বিচারকের ভূমিকায় দেখা যায় তাকে। সবার প্রিয় মিঠুন চক্রবর্তী মুম্বাই পাড়ি দেয়ার আগে স্কটিসচার্চ কলেজ থেকে কেমিস্ট্রি অনার্স করেন মহাগুরু।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
উত্তমকুমার পরবর্তী সময়ে অন্যতম সফল নায়ক বলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তিন দশক ধরে বাংলা সিনেমায় কাজ করছেন তিনি। তবে একটা সময় এমন ছিল যে প্রায় একাই বহন করেন এই ইন্ডাস্ট্রিকে। তবে সময়ের সঙ্গে পালটে গিয়েছে বুম্বা দা সিনেমার ধরন। খুব ছোট বয়স থেকেই অভিনয়কে পেশা হিসেবে বেছে নেন তিনি। শোনা যায় তিনি সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে পড়াশুনা করেছেন।

যিশু সেনগুপ্ত
এবার বলব যিশু সেনগুপ্তের কথা। শোনা যায় অভিনেতা যিশুর ক্রিকেট খেলার প্রতি একটা ঝোঁক ছিল। অভিনয় জগতে আসার আগে তিনি ক্রিকেট খেলেছেন। জানা গেছে, তিনি জুলিয়ান ডে স্কুলে পড়াশোনা করে হেরম্ব চন্দ্র কলেজ থেকে অর্থনীতিতে অনার্স করেন। তবে খেলাধুলার পাশাপাশি ভালো ড্রামও বাজান তিনি। এই মুহূর্তে টালিউড থেকে বলিউড সর্বত্র দাপিয়ে বেড়াচ্ছেন যিশু।

জিৎ
বাংলা সিনেমা জগতের অন্যতম সুপারস্টার নায়ক জিৎ। জিতের বাংলা সিনেমায় অভিষেক ঘটে সাথী ছবির মাধ্যমে। যদিও তিনি বাঙালি নন, তবুও বাংলা সিনেমায় সমান দক্ষতার সঙ্গে অভিনয় করছেন। কালীঘাট এলাকার ছেলে জিৎ। শোনা যায় তিনি কলকাতার ভবানীপুরে সোসাইটি কলেজ থেকে স্নাতক করেন। সামনেই মুক্তি পেতে চলেছে জিতের ছবি রাবণ।

দেব
এবার আসা যাক বাংলা সিনেমার অন্যতম হার্টথ্রব সুপারস্টার দেবের কথা। যদিও তিনি এখন অভিনয়ের সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে রাজনীতির দায়িত্ব সামলাচ্ছেন। দেবের ছোটবেলা মুম্বাইয়ে কেটেছে। তারপর পুনে থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং করেন। সামনেই মুক্তি পেতে চলেছে দেবের ছবি ‘কিশমিশ’। এটি দেব ও রু²িণীর প্রথম প্রেমের ছবি।

অঙ্কুশ
বর্তমানে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম সুপারস্টার অঙ্কুশ। অঙ্কুশের বাড়ি বর্ধমানে। কিন্তু পড়াশোনা কলকাতা থেকে করেছেন। কলকাতার হেরিটেজ একাডেমি থেকে বিবিএ পাস করেছেন তিনি। তবে একটি সাক্ষাৎকারে অঙ্কুশের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন করায় বেশ ট্রলড হতে হয় এই অভিনেতাকে। অঙ্কুশের সামনেই মুক্তি পাবে লভ ম্যারেজ ছবিটি। গত বছরই অঙ্কুশের বিপরীতে ম্যাজিক ছবিতে ডেব্যু করলেন তার বান্ধবী ঐন্দ্রিলা।

যশ দাসগুপ্ত
এই প্রজন্মের অন্যতম হ্যান্ডসম হিরোদের তালিকায় পরেন অভিনেতা যশ দাশগুপ্ত। তার লাভ লাইফ নিয়ে দীর্ঘ আলোচনা সমালোচনা চলেছে। যশ বাংলা ইন্ডাস্ট্রিতে কাজ করেন ‘বোঝে না সে বোঝে না’ ধারাবাহিকের মাধ্যমে তার আগে মুম্বাইতেই কাজ করছিলেন তিনি। একুশের নির্বাচনে বিজেপির প্রার্থী হয়ে ভোট দাঁড়ান তিনি। তবে শোনা যায় যশ সিবিএসসি বোর্ড থেকে মাধ্যমিক পাস।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়