সুপ্রিম কোর্ট বার নির্বাচন : প্রথমদিনে ভোট পড়েছে ২৮২৬

আগের সংবাদ

যুদ্ধ বন্ধের আলোচনায় গতি! পুতিনকে ‘যুদ্ধাপরাধী’ বলায় ‘ক্ষিপ্ত’ ক্রেমলিন > কিয়েভে হামলার তীব্রতা বেড়েছে

পরের সংবাদ

রিজেন্ট কেলেঙ্কারি : আজাদ-সাহেদের বিরুদ্ধে চার্জগঠন পেছাল

প্রকাশিত: মার্চ ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : লাইসেন্স নবায়নবিহীন রিজেন্ট হাসপাতালকে ডেডিকেটেড কোভিড হাসপাতাল করার অভিযোগে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিমসহ ছয় জনের বিরুদ্ধে চার্জগঠন পিছিয়েছে। গতকাল বুধবার এ মামলার চার্জগঠনের জন্য দিন ধার্য ছিল। এজন্য জামিনে থাকা স্বাস্থ্যের সাবেক ডিজি আজাদসহ পাঁচজন আদালতে উপস্থিত হন। তবে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আসাদ মো. আসিফুজ্জামান ছুটিতে থাকায় চার্জগঠন শুনানি হয়নি।
এজন্য আদালতের ভারপ্রাপ্ত বিচারক নজরুল ইসলাম আগামী ৭ এপ্রিল শুনানির তারিখ ধার্য করেন।
এর আগে গত বছরের ৩০ সেপ্টেম্বর আদালতে ৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী। আজাদ-সাহেদ ছাড়া বাকি ৪ আসামি হলেন- স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডা. আমিনুল হাসান, উপপরিচালক ডা. মো. ইউনুস আলী, সহকারী পরিচালক ডা. মো. শফিউর রহমান এবং গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলাম।
চার্জশিটে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে লাইসেন্স নবায়নবিহীন রিজেন্ট হাসপাতালকে ডেডিকেটেড কোভিড হাসপাতালে রূপান্তরের লক্ষ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন। এছাড়া সরকারি প্রতিষ্ঠান নিপসমের ল্যাবে ৩ হাজার ৯৩৯ জনের নমুনা পরীক্ষা করে অবৈধভাবে পারিতোষিক বাবদ রোগী প্রতি ৩ হাজার ৫০০ টাকা করে মোট ১ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়