ঢাবির সাবেক অধ্যাপক শামসুল হক মোল্লা মারা গেছেন

আগের সংবাদ

বদলে যাচ্ছে মাদকবিরোধী যুদ্ধ

পরের সংবাদ

নিরাপদ সড়কের দাবিতে পতœীতলায় মানববন্ধন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পতœীতলা (নওগাঁ) প্রতিনিধি : পতœীতলা উপজেলায় সম্প্রতি সড়ক দুর্ঘটনা বেড়ে যাওয়ায় নিরাপদ সড়কের দাবিতে ‘নিরাপদ সড়ক চাই, বাঁচার মতো বাঁচতে চাই’ এই সেøাগানে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলার নজিপুর গোল চত্বরে মানববন্ধনে অংশ নেন স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, ছাত্রছাত্রী, সাংবাদিক, ব্যবসায়ীসহ নানা শ্রেণি-পেশার মানুষ।
মানববন্ধনে ৭ দফা দাবি তুলে ধরা হয়। সেগুলো হলো- লাইন্সেসবিহীন ড্রাইভার ও ফিটনেসবিহীন গাড়ি দ্রুত সরানোর ব্যবস্থা করতে হবে, শহরের প্রধান সড়কগুলো মেরামত করতে হবে, রাস্তার পাশে ফুটপাতের দোকান সরিয়ে ফেলতে হবে এবং যান-চলাচলের উপযোগী করতে হবে, ড্রেন ব্যবস্থা চালু করে পানি চলাচল ব্যবস্থা করতে হবে, গোল চত্বরে ট্রাফিক পুলিশ নিয়োগসহ ট্রাফিক আইন বাস্তবায়ন করতে হবে, স্কুল-কলেজে ও বাজারের সামনে স্পিড ব্রেকারের ব্যবস্থা করতে হবে ও অপ্রাপ্তবয়স্ক ছেলেদের বাইক চালানোর ক্ষেত্রে কঠোর নিষেধাজ্ঞা জারি করতে হবে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি পেশ করা হয়। গত এক মাসের ব্যবধানে প্রায় ৮/১০ জনের প্রাণহানি হয় এবং সর্বশেষ গত ১৫ ফেব্রুয়ারি মঙ্গলবার সিয়াম নামের এক কলেজছাত্র সড়ক দুর্ঘটনায় মারা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়