চিড়িয়াখানায় ছড়িয়ে পড়ছে মহামারি অ্যানথ্রাক্স : অ্যানথ্রাক্সে সিংহীর মৃত্যু > খাবারের জন্য বাইরে থেকে আনা গরু জবাইয়ের আগে পরীক্ষার পরামর্শ

আগের সংবাদ

সার্চ কমিটিকে নিরপেক্ষ সুন্দর মনে করে আ.লীগ

পরের সংবাদ

‘পৃথিবী ঘুরে দেখতে চাই’

প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

হালের জনপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদ ঘুরতে খুব পছন্দ করেন। সুযোগ পেলেই
বেরিয়ে পড়েন ভ্রমণে। আজ জানব এই গুণী অভিনয়শিল্পীর ভ্রমণের নানা
অভিজ্ঞতা। সাক্ষাৎকার : অরণ্য রেজা
সর্বশেষ যেখান থেকে ঘুরে এলাম :
বেশির ভাগ সময়েই কাজের জন্য বিভিন্ন জায়গাতে যাওয়া হয়। অবসর পেলে ঘুরে বেড়ানোর চেষ্টা করি। গেল বছর সাজেকে ঘুরতে যাওয়া হয়েছে।

ভ্রমণসঙ্গী :
পরিবার এবং বন্ধুদের সঙ্গে ঘুরতে যেতে বেশি ভালো লাগে। বেশির ভাগ বন্ধুরাই আমার পরিবারের সঙ্গে কানেক্টেড। পরিবার এবং বন্ধুরা মিলে কোথাও ঘুরতে যাওয়ার মধ্যে একটা আনন্দ আছে।

ভ্রমণস্মৃতি :
ভ্রমণ নিয়ে আমার ছোটবেলার একটা স্মৃতি আছে। আব্বু-আম্মুর সঙ্গে কক্সবাজার গিয়েছিলাম। বাসের মধ্যে মা তখন ঘুমাচ্ছিল। ওই সময় আব্বু আমাকে কেনাকাটা এবং ওয়াশরুমে যাওয়ার কথা বলে বাস থেকে নেমে যায়। খানিক পরই দরজাটা লাগিয়ে বাসটি ছেড়ে দেয়। তখন আমি আম্মুর সঙ্গে কথা বলার চেষ্টা করছিলাম কিন্তু তিনি ঘুমে থাকার কারণে আমার কথা শুনতে পাননি। পরে আামি সামনে দৌড়ে গিয়ে ড্রাইভারকে বাস থামাতে বলি। আমি তখন অনেক ছোট ছিলাম এজন্য ড্রাইভার আমার কথার গুরুত্ব দেয়নি। একপর্যায় বাসের যাত্রীদের গোনার পর একজন মিসিং এটা জানা যায়। পরে বাসটি ঘুরিয়ে আব্বুকে নিয়ে আসা হয়।

পছন্দের জায়গা :
বাংলাদেশের দুইটা জায়গা আমার খুব পছন্দের। একটা হলো কক্সবাজার, অন্যটা পিরোজপুর। এ দুইটা জায়গাতে বছরে কয়েকবার গেলেও আমার খারাপ লাগে না।

ভ্রমণ করা উচিত কেন :
ভ্রমণ নিজের সঙ্গে নিজেকে পরিচয় করিয়ে দেয়, নিজেক অনুধাবন করায়। আপনি কি ভালোবাসেন, কাদের ভালোবাসেন, কাদের সঙ্গে মিশতে চান অথবা আপনি কারো সঙ্গ ভালোবাসেন কিনা- এই ব্যাপারগুলো ভ্রমণে গেলে জানা যায়।
আপনি বই পড়তে পছন্দ করেন নাকি গান শুনতে পছন্দ করেন, একা থাকতে পছন্দ করেন নাকি সবার সঙ্গে থাকতে পছন্দ করেন- এই প্রত্যেকটা বিষয় আমি যখনই ভ্রমণে এ যাই তখনই উপলব্ধি করি। ভ্রমণে গিয়ে নিজেকে আরো বেশি করে চেনার সুযোগ হয়েছে।

সুযোগ পেলে যে জায়গাটিতে যেতে চাই :
দক্ষিণাঞ্চলের বেশির ভাগ জায়গা ঘুরা হয়েছে। উত্তরাঞ্চলের খুব বেশি জায়গাতে এখনো যেতে পারিনি। ওই জায়গাগুলো ঘুরে দেখতে চাই। দেশের বাইরে ঘুরে দেখার মতো অনেক অনেক জায়গা আছে সেসব স্থানে যাওয়ার ইচ্ছে আছে। পৃথিবী ঘুরে দেখতে চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়