কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

হোসেনপুর উপজেলা প্রকৌশলীর কার্যালয় : ১৬ পদের ১৩টিই শূন্য

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি : হোসেনপুর উপজেলা প্রকৌশলীর কার্যালয়ে জনবল সংকটে উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে স্থবির হয়ে পড়েছে। ১৬টি পদের মধ্যে ১৩টি শূন্য রয়েছে দীর্ঘদিন ধরে। গত বছরের ১১ ফেব্রুয়ারি উপজেলা প্রকৌশলী এ জেড এম রকিবুল আহসানের বদলিজনিত কারণে শূন্য হয়ে পড়ে পদটি। এরপর সহকারী প্রকৌশলী গালিব মুরশেদ অতিরিক্ত দায়িত্ব হিসেবে ওই পদ সামলাচ্ছিলেন। তিনিও চলতি মাসের প্রথম দিকে প্রশিক্ষণে চলে যাওয়ায় সংকট আরো প্রকট হয়।
জনবল সংকট নিরসনে জেলা নির্বাহী প্রকৌশলী বরাবর একাধিকবার চিঠি দেয়া হলেও সুরাহা হয়নি। এতে করে চলমান উন্নয়ন প্রকল্পগুলো দেখভালের অভাবে ঠিকাদারি প্রতিষ্ঠানগুলো নির্বিঘেœ নিম্নমানের কাজ করছে। অন্যদিকে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে যেমন স্থবিরতা বিরাজ করছে তেমনি প্রকল্পের সমস্যা চিহ্নিত করে প্রয়োজনীয় চাহিদা পাঠানো সম্ভব হয়ে উঠছে না। হোসেনপুর উপজেলা ঠিকাদার প্রতিষ্ঠানের সভাপতি ও জেলা আ.লীগের সদস্য এম এ হালিম বলেন, জনবল সংকটের কারণে উন্নয়ন প্রকল্পগুলো ব্যাপক বাধাগ্রস্ত।
উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা যায়, যেসব শূন্য পদ পূরণের জন্য চিঠি পাঠানো হয়েছে অথচ পূরণ হয়নি সেগুলো হলো- উপজেলা প্রকৌশলী, উপসহকারী প্রকৌশলী দুজন, নকশাকার একজন, কার্র্য সহকারী চারজন, হিসাবরক্ষক, অফিস সহকারী, অফিস সহকারী-কাম কম্পিউটার অপারেটর ও অফিস সহায়ক একজন করে।
তাছাড়াও এ বিভাগের কমিউনিটি দপ্তরের কমিউনিটি অর্গানাইজার সৈয়দ মহিউদ্দিন ও কার্য সহকারী (প্রকল্প) নুসরাত ইয়াসমিন প্রেষণে জেলা নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে রয়েছেন।
কিশোরগঞ্জ জেলা নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল বাকী বলেন, চাহিদা অনুযায়ী জনবল পূরণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়