কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

পঞ্চগড়ে আরো চার কঙ্কাল চুরির আশঙ্কা

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের বোদা উপজেলায় কবর থেকে আরো ৪টি কঙ্কাল চুরির হওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা। গতকাল রবিবার সকালে বোদা পৌর এলাকার ভাসাইনগর কবরস্থানে ৪টি কবরের কোথাও ফাঁকা ও কোথাও নতুন মাটি দেখতে পান স্থানীয়রা। বিষয়টি জানাজানি হলে মুহূর্তেই কবরস্থান এলাকা লোকে লোকারণ্য হয়ে পড়ে। স্থানীয়দের ধারণা, গত শনিবার রাতে ভাসাইনগর কবর স্থানে মৃত ব্যক্তিদের কঙ্কাল চুরি করতে এমনটি করেছে দুর্বৃত্তরা।
এর আগে ২৩ জানুয়ারি উপজেলার চন্দনবাড়ী ইউনিয়নের দলুয়াদীঘি কবরস্থান থেকে ১৩টি ও ২৫ জানুয়ারি একই ইউনিয়নের কৈকিল্লা দীঘি কবরস্থানে কবর খুঁড়ে ১৪টি কঙ্কাল চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা।
কয়েক দফা কঙ্কাল চুরির ঘটনা ঘটলেও পুলিশ এখনো অপরাধীদের চিহ্নিত করতে পারেনি।
এদিকে বারবার উপজেলার বিভিন্ন কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনায় স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কঙ্কাল চুরির ঘটনায় স্থানীয়রা প্রতিদিন সকালে কবরস্থানগুলোতে স্বজনদের কবরের খবর নেন। গতকাল রবিবার পঞ্চগড়ের বোদা পৌর এলাকার ভাসাইনগর কবরস্থানে স্থানীয় এক ব্যক্তি তার স্বজনের কবর দেখতে গেলে কঙ্কাল চুরি হয়েছে বলে ধারণা করেন। বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী তাদের স্বজনদের কবরের খোঁজ শুরু করেন। গত ২ বছরের মধ্যে যাদের মৃত্যু হয়েছে এমন ব্যক্তিদের কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।
বোদা থানার ওসি আবু সাঈদ চৌধুরী জানান, বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। আশা করি অতি দ্রুত অপরাধীদের চিহ্নিত করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়