অনেকেই মেলা প্রাঙ্গণে ঘুরে বেড়ান ও সেলফি তোলেন : ছুটির দিনে বাণিজ্যমেলায় উপচে পড়া ভিড়

আগের সংবাদ

ঘরে ঘরে সর্দি কাশি জ্বর : নমুনা পরীক্ষায় ৮০ শতাংশেরই করোনা > ‘পজেটিভ’ হওয়ার ভয়ে নমুনা পরীক্ষায় অনাগ্রহ

পরের সংবাদ

স্বাধীন বাংলা বেতার কেন্দ্র : প্রথম ইংরেজি সংবাদ পাঠিকা পারভীন হোসেন আর নেই

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের প্রথম ইংরেজি সংবাদ পাঠিকা পারভীন হোসেন মারা গেছেন। করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি হাসপাতালে গত ২৩ জানুয়ারি তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৯৩ বছর। তিনি দুই ছেলে ও চার মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ফ্লোরিডার একটি গোরস্থানে তাকে দাফন করা হয়েছে।
স্বাধীন বাংলা বেতারকর্মী পরিষদের সাধারণ সম্পাদক শব্দসৈনিক মনোয়ার হোসেন খান গণমাধ্যমকে তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন। তিনি বলেন, ১৯৭১ সালের ২৫ মে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের প্রথম মহিলা ইংরেজি সংবাদ পাঠিকা হিসেবে দায়িত্ব পালন করেছেন পারভীন হোসেন। তিনি ইংরেজি সংবাদ পাঠের মাধ্যমে দেশে-বিদেশে মুক্তিযুদ্ধের খবর পৌঁছে দিয়েছিলেন, মুক্তিযোদ্ধাদের সাহস জুগিয়েছিলেন। তিনিই ছিলেন প্রথম ইরেজি সংবাদ পাঠিকা।
পারভীন হোসেন সংবাদ পাঠ করতেন উর্দু ও ইংরেজি ভাষায়। তার স্বামী প্রখ্যাত ডাক্তার টি হোসেন ছিলেন মুজিবগনগর সরকারের স্বাস্থ্য বিভাগের সচিব। ২০১০ সালে স্বামীর মৃত্যুর পর তিনি যুক্তরাষ্ট্রে চলে যান। তার মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে স্বাধীন বাংলা বেতার কর্মী পরিষদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়