লাইসেন্স ছাড়াই ৭ বছর ট্রাক চালায় জসিম

আগের সংবাদ

ফাইভ-জিতে অনাগ্রহ কেন : তরঙ্গ নিলামের শর্ত ও নীতিমালা চূড়ান্ত হয়নি > ‘বুঝে-শুনে আগে বাড়তে চায় বেসরকারি অপারেটররা

পরের সংবাদ

রাজবাড়ী বার এসোসিয়েশন নির্বাচন : সাধারণ আইনজীবী পরিষদ যোগ করেছে নতুন মাত্রা

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রাজবাড়ী প্রতিনিধি : সম্পূর্ণ ভিন্ন এক প্রেক্ষাপটে অনুষ্ঠিত হচ্ছে এবারের রাজবাড়ী জেলা বার এসোসিয়েশন নির্বাচন। আওয়ামী লীগ, বিএনপির বাইরে গড়ে ওঠা নতুন বলয় সাধারণ আইনজীবী পরিষদ পূর্ণ প্যানেলে নির্বাচনে অংশ নেয়ায় যোগ হয়েছে নতুন মাত্রা। বারের জমি রক্ষা আন্দোলন থেকে আওয়ামী লীগ, বিএনপি ও গণতান্ত্রিক আইনজীবী সমিতির একাংশ নিয়ে জন্ম হয় সংগঠনটির।
আগামী ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হবে রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের বার্ষিক নির্বাচন। নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ আনোয়ার-সাত্তার-নিরঞ্জন পরিষদ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মোসলেম-আজম-রাজ্জাক পরিষদ এবং সাধারণ আইনজীবী পরিষদ মিঠু-বাচ্চু-বিজন পরিষদে প্রতিদ্ব›িদ্বতা করছে। ১১টি পদের নির্বাচনে সবাই দিয়েছে পূর্ণ প্যানেল। সাধারণ আইনজীবী পরিষদে প্রতিদ্ব›িদ্বতাকারী ১১ জনের মধ্যে সভাপতি প্রার্থী এটিএম মোস্তফা ইতোপূর্বে আওয়ামী আইনজীবী পরিষদের প্যানেল থেকে সাধারণ সম্পাদক এবং যুগ্ম সম্পাদক প্রার্থী খান মো. জহুরুল হক যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। অপর যুগ্ম সম্পাদক প্রার্থী তসলিম আহমেদ তপন বিএনপি সমর্থিত প্যানেল থেকে দুবার নির্বাচিত হয়েছিলেন। সাধারণ সম্পাদক প্রার্থী বিজন বোস আওয়ামী আইনজীবী পরিষদের সঙ্গে যুক্ত। এছাড়া অন্য সাতটি পদের বেশিরভাগ প্রার্থী গণতান্ত্রিক আইনজীবী সমিতির।
বিগত নির্বাচনগুলোতে আওয়ামী লীগ ও বিএনপি আইনজীবী পরিষদ প্রতিদ্ব›িদ্বতা করেছে। দু-একটি নির্বাচনে গণতান্ত্রিক আইনজীবী সমিতি প্যানেল দিলেও শক্ত প্রতিদ্ব›িদ্বতা গড়ে তুলতে পারেনি। রাজবাড়ী জেলা বারের কয়েকজন আইনজীবীর সঙ্গে কথা বলে জানা গেছে এবারের প্রেক্ষাপট সম্পূর্ণ ভিন্ন। লড়াইটা কার সঙ্গে কার হবে এটা নিশ্চিত করে বলা কঠিন। যেহেতু সাধারণ আইনজীবী পরিষদে আওয়ামী লীগ, বিএনপি, গণতান্ত্রিক আইনজীবী সমিতি এই তিনটি সংগঠনের প্রার্থী রয়েছে। যারাই জয়লাভ করুক তাদের শক্ত প্রতিদ্ব›িদ্বতার মুখে পড়তে হবে।
জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক শহিদুল ইসলাম বলেন, মূলত জজশিপের সঙ্গে বারের জমি নিয়ে বিরোধের সূত্র ধরেই সাধারণ আইনজীবী পরিষদের জন্ম। তারা নির্বাচনে কতটুকু প্রতিদ্ব›িদ্বতা করতে পারবে তা নির্বাচনের পরেই বোঝা যাবে। তবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী ফোরামের সম্পাদক ও রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আনিসুর রহমান বলেন, সাধারণ আইনজীবী পরিষদ বিচ্ছিন্নভাবে কয়েকজনকে নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছে। তাদের নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই। তবে আমরা নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়