নাসির-তামিমার বিয়েকাণ্ডে মামলা : অভিযোগ গঠনের আদেশ ৯ ফেব্রুয়ারি

আগের সংবাদ

ক্লিনিক্যাল গাইডলাইন চূড়ান্ত : যুক্ত হচ্ছে নতুন নতুন তথ্য, আইসোলেশনের সময়সীমা ৫ দিনের বেশি চান বিশেষজ্ঞরা

পরের সংবাদ

সরিষাবাড়ীতে কবর খুঁড়ে কঙ্কাল চুরি ২ জন আটক

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে কবর খুঁড়ে কঙ্কাল চুরির অভিযোগে দুই ব্যক্তিকে আটক করে পুলিশে দিয়েছেন এলাকাবাসী। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের চর পোগলদিঘা গ্রামে এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পোগলদিঘা ইউনিয়নের চর পোগলদিঘা গ্রামের জহুরুল মিয়ার ৫ বছরের মেয়ে জহুরা গত দুই বছর আগে মারা যায়। একই গ্রামের আব্দুল বারিকের ১০ বছরের ছেলে শামীম মিয়া মারা যায় ১২ বছর আগে। পোগলদিঘা উত্তরপাড়া জামে মসজিদের সামনে অবস্থিত কবরস্থানে জহুরা ও গোরস্তানের পাশে শামীমের লাশ দাফন করা হয়।
গত শুক্রবার গভীর রাতে কবরস্থানের দুটি কবর খোঁড়া দেখতে পান এলাকাবাসী। পরে খবর পেয়ে গত শনিবার সকালে ওই দুই শিশুর পরিবার কবরে খোঁজ নিয়ে কবর থেকে কঙ্কাল চুরি হওয়ার বিষয়টি বুঝতে পারেন।
এ ঘটনার পর একই গ্রামের রাজমিস্ত্রি তোফাজ্জল মিয়ার ছেলে শেখ ফরিদ (২৪) ও সাগর আলীর ছেলে মোহাম্মদ আলী (১৮) কবর থেকে ওই দুই শিশুর কঙ্কাল চুরি করে নিয়েছে বলে খবর পান এলাকাবাসী। ঘটনা বুঝতে পেরে গতকাল সকালে গ্রামবাসী শেখ ফরিদ ও মোহাম্মদ আলীকে বাড়ি থেকে ধরে নিয়ে তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রে সোপর্দ করেন। এ ঘটনায় শেখ ফরিদ ও মোহাম্মদ আলীকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ বিষয়ে শিশু জহুরার বাবা জহুরুল মিয়া বলেন, আমার মেয়ের লাশ ওই দুজনে চুরি করেছে। তাদের এলাকাবাসী ধরে পুলিশের কাছে দিয়েছেন। এই জঘন্যতম কাজের জন্য তাদের কঠিন বিচার দাবি করছি।

তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ বলেন, এলাকাবাসী কবর থেকে কঙ্কাল চুরির সঙ্গে জড়িত সন্দেহে দুজনকে ধরে পুলিশের কাছে সোপর্দ করেছেন। তাদের আটক দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়