নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

আগের সংবাদ

ওমিক্রনে ঝুঁকি বাড়ছে শিশুদের : রোগী বেড়েছে ৫ থেকে ৬ গুণ, উপসর্গ নিয়েও হাসপাতালে ভিড় করছেন রোগীরা

পরের সংবাদ

পুলিশের সর্বোচ্চ পদক পেলেন শৈলকুপার সন্তান আলমগীর

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রোকনুজ্জামান মিলন, ঝিনাইদহ থেকে : পুলিশ বাহিনীতে আবারো দক্ষতা, সততা ও অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ রাষ্ট্রের সর্বোচ্চ পদক বাংলাদেশ পুলিশ মেডেল পেলেন ঝিনাইদহের শৈলকুপা উপজেলার দুধসর গ্রামের সন্তান নোয়াখালী জেলার সাবেক পুলিশ সুপার ও বর্তমানে ঢাকা পুলিশের বিশেষ শাখায় কর্মরত পুলিশ সুপার আলমগীর হোসেন। তিনি জাতীয় পুলিশ সপ্তাহ-২০২২ এ বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম (বাংলাদেশ পুলিশ মেডেল) সেবার জন্য মনোনীত হয়েছেন।
আলমগীর হোসেন ১৯৭৫ সালের ২৯ অক্টোবর ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার দুধসর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা মো. জমির উদ্দিন মণ্ডল ও মা মিসেস আলেয়া খাতুন। তিনি ১৯৯০ সালে ভাটই মাধ্যমিক বিদ্যালয় থেকে প্রথম বিভাগে এসএসসি এবং ১৯৯২ সালে কুষ্টিয়া সরকারি কলেজ থেকে প্রথম বিভাগে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৯৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে প্রথম শ্রেণিতে স্নাতক এবং ১৯৯৬ সালে প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।
চাকরিরত অবস্থায় ২০১১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে তিনি মাস্টার্স ইন পুলিশ সায়েন্স (এমপিএস) এবং ২০১৭ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন।
তিনি ২০০৩ সালে ২২তম বিসিএস (তথ্য) ক্যাডারে উত্তীর্ণ হয়ে পেশাগত জীবন শুরু করেন। পরবর্তী সময়ে ২৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০০৫ সালের ২ জুলাই বাংলাদেশ পুলিশে এএসপি পদে যোগদান করেন। বাংলাদেশ পুলিশ একাডেমি থেকে প্রশিক্ষণ শেষে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশ, বাংলাদেশ পুলিশ একাডেমি, বরিশাল জেলা, ট্যুরিস্ট পুলিশ, কুমিল্লা জেলা এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশে বিভিন্ন পদে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন।
২০০৯-১০ সালে তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আইভরিকোস্টে প্লাটুন কমান্ডার এবং ২০১৬-১৭ সালে মালিতে ডেপুটি কমান্ডার হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনের সুবিধার্থে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউট থেকে ফারসি ভাষায় উচ্চতর ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন।
নোয়াখালী জেলার পুলিশ সুপার হিসেবে ২১-০৬-২০১৯ থেকে ০১-০৮-২০২১ পর্যন্ত কর্মরত ছিলেন। বর্তমানে ঢাকা জেলার বিশেষ শাখার পুলিশ সুপার হিসেবে কর্মরত আছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়