নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

আগের সংবাদ

ওমিক্রনে ঝুঁকি বাড়ছে শিশুদের : রোগী বেড়েছে ৫ থেকে ৬ গুণ, উপসর্গ নিয়েও হাসপাতালে ভিড় করছেন রোগীরা

পরের সংবাদ

চট্টগ্রামে টিকার সনদ ছাড়া খাবার বিক্রি, ৬ রেস্তোরাঁকে জরিমানা

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যেও সরকার ঘোষিত বিধিনিষেধ না মানা ও গ্রাহকদের টিকা সনদ না দেখে খাবার পরিবেশন করায় ৬ রেস্টুরেন্টকে জরিমানা করা হয়েছে। গতকাল রবিবার নগরের নাসিরাবাদ ও লালদীঘি এলাকায় এসব রেস্টুরেন্টে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।
এ অভিযানে ২৯ হাজার টাকা জরিমানা করেন তিনি। এ ছাড়াও লালদীঘি ও আন্দরকিল্লা এলাকায় ফুটপাতে ব্যবসা করার দায়ে ৬ জনকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।
চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম জানান, করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য সরকার ঘোষিত বিধিনিষেধ না মানায় ও গ্রাহকদের টিকা সনদ না দেখে রেস্টুরেন্টে খাবার পরিবেশন করার অপরাধে তাদের জরিমানা করা হয়েছে। পরবর্তী সময়ে এসব বিষয়ে সচেতন থাকতে তাদের সতর্ক করা হয়েছে। অভিযানে নাসিরাবাদের সুলতান ডাইনকে ১০ হাজার, তেরাকোটা রেস্টুরেন্টকে ৫ হাজার, হোয়াইট রেবিটকে ৫ হাজার, ক্রেবকে ৫ হাজার, লালদীঘির পাড় এলাকার নিউ মালঞ্চকে ২ হাজার ও পড়শী রেস্টুরেন্টকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে গ্রাহকদের টিকা সনদ দেখা ও মাস্ক পরার বিষয় নিশ্চিত করার জন্য রেস্টুরেন্ট মালিকদের নিদর্শনা দেয়া হয়। এ ছাড়া আন্দরকিল্লা এলাকায় ফুটপাতে ব্যবসা করার দায়ে ৬ জনকে জরিমানা করা হয়। অভিযানে ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন চসিকের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়