ক্ষমা চেয়েছেন চীনা নাগরিক, টাকা চাননি সার্জেন্ট

আগের সংবাদ

জাতীয় পুরুষ বেসবল শুরু

পরের সংবাদ

গোমস্তাপুর : দাফনের ৫ মাস পর কবর থেকে লাশ উত্তোলন

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : জেলার গোমস্তাপুরে দাফনের ৫ মাস পর কবর থেকে মোরসালিন (১৯) নামে এক শ্রমিকের লাশ উত্তোলন করেছে পুলিশ। মামলার বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিস মমতাজ ও গোমস্তাপুর থানার ওসি (তদন্ত) সেলিম রেজার উপস্থিতিতে লাশ উত্তোলন করা হয়।
গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের ল²ীনারায়ণপুর গ্রামের নানিহাটা সরকারি গোরস্তান থেকে গতকাল শুক্রবার সকালে লাশটি উত্তোলন করা হয়। মোরসালিন ওই গ্রামের শুকুর উদ্দিনের ছেলে। ঝুলন্ত অবস্থায় তার মরদেহ পাওয়া যায়।
কিন্তু পরিবারের দাবি, তাকে হত্যা করার পর আত্মহত্যা বলে চালিয়ে দিতেই মরদেহ ঝুলিয়ে রাখা হয়। গত বছরের ১৫ আগস্ট মোরসালিন ঘাটনগর বাজার থেকে বাড়িতে ফেরার পথে পাশের বাড়ির একটি নির্মাণাধীন বাড়িতে তাকে হত্যা করা হয়। ওই দিন রাতে তাকে মেরে ঘরে রশি দিয়ে ঝুলিয়ে রেখে হত্যাকারীরা চলে যায়। পরে নিহতের পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে গোমস্তাপুর থানার ওসি (তদন্ত) সেলিম রেজা লাশ উত্তোলনের মাধ্যমে পুনরায় ময়নাতদন্তের জন্য আদালতের কাছে আবেদন করলে আদালত লাশ উত্তোলনের অনুমতি দেন। এ ঘটনায় মোরসালিনের মা সিরিনা বেগম বাদী হয়ে পুত্রবধূ স্ত্রী চম্পা খাতুনকে প্রধান আসামি করে ৫ জনের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ আদালতে হত্যা মামলা দায়ের করেন। মামলাটি গোমস্তাপুর থানা পুলিশকে তদন্তের জন্য হস্তান্তর করা হয়। তবে এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। নিহতের মামা রফিকুল ইসলাম জানান, মোরসালিনকে হত্যা করে তার ঘরে ঝুলিয়ে রাখা হয়। তার পরিহিত পোশাকে কাদা মাটির চিহ্ন পাওয়া গেছে। পাশের বাড়ির নির্মাণাধীন ভবনের বাথরুমে তাকে হত্যা করার সময় ধস্তাধস্তির চিহ্ন পাওয়া গেছে। এছাড়া একটি গামছা ও রশি পড়ে ছিল সেখানে। এসব আলামত দেখেই প্রমাণ পাওয়া যায়, তাকে হত্যা করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি (তদন্ত) সেলিম রেজা জানান, বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে লাশ উত্তোলনের নির্দেশ দেন আদালত। আদালতের নির্দেশনানুযায়ী লাশ তুলে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়