ক্ষমা চেয়েছেন চীনা নাগরিক, টাকা চাননি সার্জেন্ট

আগের সংবাদ

জাতীয় পুরুষ বেসবল শুরু

পরের সংবাদ

মসলার গুঁড়ায় কেমিক্যাল, আটক ৬

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : হলুদ, মরিচ ও ধনিয়ার গুঁড়ায় কেমিক্যাল মিশিয়ে বিক্রির অপরাধে ছয়জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। নগরীর খাতুনগঞ্জের হামিদউল্লাহ মিয়াবাজার এলাকার একটি মসলার কারখানায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- মো. ইসহাক (৪০), মো. সাগর (২৭), মো. নসু মাঝি (৬০), রাহাত উদ্দিন (২১), মো. শহিদ (৪০), খাইরুল (৩০)। এ সময় ভেজাল হলুদ, মরিচ ও মসলার গুঁড়া জব্দ করা হয়। গতকাল শুক্রবার বিকালে র‌্যাবের পক্ষ থেকে এ বিষয়টি জানানো হয়।
র‌্যাব-৭ জানায়, মহানগরের বিভিন্ন বাজারে টহলের মাধ্যমে খরব আসে কোতোয়ালি থানার খাতুনগঞ্জ বাজারে আরিফের মিলে হলুদ, মরিচ ও ধনিয়া ভাঙানোর পর কেমিক্যাল মিশিয়ে বাজারে বিক্রির প্রক্রিয়া চলছে, এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি টিম ঘটনাস্থলে গিয়ে ভেজাল মালামাল জব্দ ও ছয়জনকে আটক করে। এ সময় একটি মিল থেকে ভেজাল হলুদ, মরিচ ও ধনিয়ার গুঁড়া তৈরির উপকরণ হিসেবে লাল রংয়ের কেমিক্যাল ৮৫০ গ্রাম, হলুদ রংয়ের কেমিক্যাল ৩৫০ গ্রাম, খয়েরি রংয়ের কেমিক্যাল ২০ গ্রাম, কয়লা ৮০০ গ্রাম, ২৮৬ কেজি গোটা মিশ্রিত হলুদ, ৩৩৩ কেজি ভেজাল হলুদের গুঁড়া, ১৫৭ কেজি ভেজাল মরিচের গুঁড়া, ৮০ কেজি ভেজাল ধনিয়ার গুঁড়া ও ৫৬৫ কেজি ধানের কুড়া জব্দ করা হয়।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, আমাদের টহল টিম খাতুনগঞ্জ বাজারে হলুদ, মরিচ ও ধনিয়ার গুঁড়ায় কেমিক্যাল মিশানোর অপরাধে ছয়জনকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ভেজাল খাদ্যসামগ্রী তৈরির কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়