ক্ষমা চেয়েছেন চীনা নাগরিক, টাকা চাননি সার্জেন্ট

আগের সংবাদ

জাতীয় পুরুষ বেসবল শুরু

পরের সংবাদ

বিজিবির অভিযান : কক্সবাজারে উদ্ধার ৩০ কোটি টাকার আইস

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কক্সবাজারের সীমান্ত এলাকা থেকে পৃথক অভিযানে ৩০ কোটি টাকা মূল্যের নিষিদ্ধ মাদকদ্রব্য ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গত বৃহস্পতিবার রাতে ও গতকাল শুক্রবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে এই বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়।
সূত্র জানায়, গত বৃহস্পতিবার রাতে বিজিবির কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, মাদক কারবারিরা বিপুল পরিমাণ ক্রিস্টাল মেথ আইস নিয়ে মিয়ানমার সীমান্ত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করবে। এমন গোপন সংবাদ পাওয়ার পর ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল উখিয়া উপজেলার পালংখালী পাকা ব্রিজের নিচে আত্মগোপন করে থাকে। রাত সাড়ে ৭টার দিকে কয়েকজন মাদক কারবারিকে হেঁটে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবির টহলদল তাদের চ্যালেঞ্জ করে। এ সময় টহলদলের দিকে তারা গুলি ছুড়তে থাকে। তখন বিজিবি সদস্যরাও আত্মরক্ষার্থে মাদক কারবারিদের লক্ষ্য করে পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলির একপর্যায়ে কারবারিরা তাদের সঙ্গে থাকা ব্যাগ ছুড়ে ফেলে পাহাড়ি জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা কারবারিদের ফেলে যাওয়া ব্যাগ থেকে পাঁচ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের বাজারমূল্য ২৫ কোটি টাকা। তবে মাদক কারবারিদের আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছে বিজিবি।
এদিকে গতকাল সন্ধ্যায় রামুর পশ্চিম গোয়ালিয়া এলাকা থেকে ৫ কোটি টাকা মূল্যের এক কেজি আইস জব্দ করা হয়। এ সময় সৈয়দুল আমিন ও ফরহাদ নামে দুজনকে আটক করে বিজিবি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়