দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

আ.লীগ নেতার হুমকি : অনুমতি ছাড়া কালীগঞ্জের নিউজ করলে খারাপ হবে!

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : বোয়ালী গ্রাম এবং উপজেলার কোনো নিউজ প্রকাশ করতে হলে অনুমতি নিতে হবে। তা না হলে খুব খারাপ হবে। কালীগঞ্জের এক গণমাধ্যম কর্মীকে এভাবেই হুমকি দিলেন স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুল গণি ভূঁইয়া (৫৮)।
গত সোমবার দুপুরে উপজেলা চত্বরে এ হুমকি দেন আব্দুল গণি। এ ঘটনায় ওই দিন রাতে থানায় সাধারণ ডায়েরি করেন সাংবাদিক আব্দুর রহমান আরমান (৪৬)। গতকাল মঙ্গলবার দুপুরে বিষয়টি জানিয়েছেন ওই সাংবাদিক।
আব্দুল গণি ভূঁইয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সদস্য। তিনি উপজেলার তুমলিয়া ইউনিয়নের বোয়ালী গ্রামের মৃত হেকিম উদ্দিন ভূঁইয়ার ছেলে।
কালীগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের খঞ্জনা গ্রামের মৃত মহর আলীর ছেলে আব্দুর রহমান আরমান কালীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এবং দৈনিক ভোরের কাগজের স্থানীয় প্রতিনিধি। এছাড়া তিনি উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মসলিন কটন মিলস উচ্চ বিদ্যালয়ের শিক্ষক।
জানা গেছে, গত বছরের সেপ্টেম্বরে বোয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষী দুটি জাম গাছ বিক্রি করে দেন ওই আ.লীগ নেতা। এ নিয়ে একটি অভিযোগের ভিত্তিতে স্থানীয় গণমাধ্যম কর্মীরা সংবাদ প্রকাশ করেন। সেই সংবাদের ভিত্তিতে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়। দুই কমিটির তদন্তেই দোষী প্রমাণিত হন গণি। তাতেই ক্ষিপ্ত হয়ে ৪ মাস পর ওই গণমাধ্যম কর্মীর ওপর চড়াও হন তিনি।
সাংবাদিক আরমান বলেন, বাংলাদেশ স্কাউটস কালীগঞ্জ উপজেলা শাখার নতুন কমিটি নিয়ে সোমবার দুপুরে আমিসহ স্কাউটের অন্য নেতারা উপজেলা কমপ্লেক্সে যাই। এ সময় তিনি আমাকে দেখে স্কাউট নেতাদের সামনেই অকথ্য ভাষায় গালিাগালাজ করেন। তার এলাকা বোয়ালী গ্রাম ও কালীগঞ্জের কোনো নিউজ করতে হলে অনুমতি নিতে হবে বলেও হুঁশিয়ারি দেন। অনুমতি ছাড়া নিউজ করলে খুব খারাপ হবে বলেও হুমকি দেন।
আব্দুল গণি ভূঁইয়া বলেন, আমি তাকে এই ধরনের কোনো কথা বলিনি। তবে বোয়ালী স্কুলের গাছ কাটার নিউজ করার কারণ জানতে চেয়েছিলাম এবং ওই এলাকায় কোনো ঘটনা ঘটলে ঘটনাস্থলে গিয়ে সংবাদ করতে বলেছি।
স্থানীয় সাংসদ ও আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি বলেন, অনিয়মের কোনো সংবাদ প্রকাশ করতে কারো অনুমতি লাগে না। গণমাধ্যম কর্মীরা স্বাধীনভাবে কাজ করার সুযোগ আছে। ওই নেতার বিষয়টি তিনি দেখবেন বলে জানান। কালীগঞ্জ থানার ওসি মো. আনিসুর রহমান বলেন, হুমকির ঘটনায় থানায় সাধারণ ডায়েরি হয়েছে। যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়