আগ্নেয়াস্ত্র উদ্ধার : আরসাপ্রধানের ভাই শাহ আলী আটক

আগের সংবাদ

বালু ব্যবসায়ীদের কারণে ৩ মাস ধরে বন্ধ ড্রেজার : নদী পুনরুদ্ধার কাজে বাধা

পরের সংবাদ

পাবনায় সুচিত্রা সেনের ৮ম প্রয়াণ দিবস পালিত

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পাবনা প্রতিনিধি : পাবনায় নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের অষ্টম প্রয়াণ দিবস পালিত হয়েছে। দিনটিকে স্মরণ করে সুচিত্রা সেনের পৈতৃক বাড়িতে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ সংসদ ও চলচ্চিত্র উৎসব উদযাপন পরিষদ পুষ্পামাল্য অর্পণ এবং স্মরণসভা করেছে।
গতকাল সোমবার দুপুরে পাবনা শহরের গোপালপুর মহল্লার হেমসাগর লেনে সুচিত্রা সেনের পৈতৃক বাড়িতে তার ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করেন স্থানীয় সাংস্কৃতিককর্মীরা। পরে স্মরণসভা অনুষ্ঠিত হয়। স্মরণসভায় বক্তব্য রাখেন- সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ সংসদের আহ্বায়ক কমরেড জাকির হোসেন, সদস্য সচিব আখিনূর ইসলাম রেমন, পাবনা প্রেস ক্লাবের সাবেক সহসভাপতি কামাল আহম্মেদ সিদ্দিকী, পাবনা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, সাংবাদিক জিকে সাদী, মুস্তাফিজুর রহমান রাসেল, কেয়া ইসলাম, রনি ইমরান প্রমুখ।
বক্তারা সুচিত্রা সেনের পৈতৃক বাড়িটি উদ্ধারের পর দীর্ঘদিন অতিবাহিত হলেও এখনো সেখানে স্মৃতি সংগ্রহশালা গড়ে না ওঠায় ক্ষোভ প্রকাশ করেন। জেলা প্রশাসনের তত্ত্বাবধানে থাকা এই বাড়িটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে পর্যটন বিমুখ হচ্ছে। আগত দর্শনার্থী ও সাংস্কৃতিককর্মীদের প্রাণের দাবি ছিল এটিকে একটি আধুনিক সংগ্রহশালাসহ দৃষ্টিনন্দন স্থানে রূপান্তর করার। তবে আমলাতান্ত্রিক জটিলতার কারণে এখনো সুচিত্রা সেনের এই পৈতৃক বাড়িটি স্মৃতি সংগ্রহশালা করা হয়নি। অতিদ্রুত এই স্থানটিকে সংস্কারসহ পর্যটন আকৃষ্ট করা জন্য সব ধরনের উন্নয়ন কাজ করার দাবি জানান সাংস্কৃতিককর্মীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়