অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

কুমার নদের মাটি বিক্রি : সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি : বোয়ালমারীতে কুমার নদের পাড় থেকে মাটি তুলে বিক্রি করার দায়ে এক ব্যক্তিকে তিন লাখ টাকা জরিমানা এবং এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া মাটি উত্তোলনে সহযোগিতা করায় অপর তিন ব্যক্তিকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।
গত কয়েক দিন ধরে উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের ধুলজোড়া গ্রামের শরীফ বাড়ির নিকটবর্তী কুমার নদের পাড় থেকে মাটি তুলছিলেন ওই গ্রামের মিজান শরীফ। গোপন সংবাদের ভিত্তিতে গত শনিবার বিকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম। কুমার নদের মাটি উত্তোলন ও বিক্রয় করার অপরাধে মো. মিজান শরীফকে তিন লাখ টাকা অর্থদণ্ড ও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। এছাড়া এ কাজে ভেকু দিয়ে মাটি তোলা এবং গাড়ি দিয়ে মাটি পরিবহন করার কাজে সহযোগিতা করার অপরাধে তিনজনকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। তারা হলো- উপজেলার চতুল ইউনিয়নের হাসামদিয়া গ্রামের টুটুল ফকির, পরমেশ্বরদী ইউনিয়নের পরমেশ্বরদী গ্রামের মো. মতি মোল্যা এবং ফরিদপুর সদর উপজেলার কোতোয়ালি থানার মো. সাকিব মাতুব্বর।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিম বলেন, মাটি ও বালুখেকোদের পুনরায় সতর্ক করা হলো। পরবর্তী সময়ে অধিকতর কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়